Bhupesh Baghel

বঘেল, গহলৌতের উড়ানে নিষেধাজ্ঞা

স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, রাজস্থান সরকারের তরফে সীকর-সহ চারটি হেলিকপ্টার যাত্রার অনুমতি চাওয়া হয়েছিল। চারটি যাত্রারই অনুমতি দেওয়া হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ০৬:২৩
Share:

ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল। —ফাইল চিত্র।

জি২০ উপলক্ষে বিদেশি রাষ্ট্রপ্রধানদের উপস্থিতির কারণে ভারতের আকাশ এখন কার্যত কড়া নিরাপত্তার চাদরে ঢাকা। সেই কারণে ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেলের হেলিকপ্টার দিল্লি নামার অনুমতি পায়নি বলে অভিযোগ তুলল কংগ্রেস। ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রীর দফতরের দাবি, এই কারণেই আজ রাষ্ট্রপতির নৈশভোজে উপস্থিত থাকতে পারছেন না বাঘেল।

Advertisement

যদিও ওই অভিযোগ উড়িয়ে দিয়েছে কেন্দ্র। নরেন্দ্র মোদী সরকারের দাবি, এ কথা ঠিক বিদেশি রাষ্ট্রপপ্রধানদের কারণে ৮-১১ সেপ্টেম্বর দিল্লির আকাশ নিরাপত্তায় মোড়া রয়েছে। কিন্তু রাজ্যপাল কিংবা মুখ্যমন্ত্রীদের উড়ান দিল্লিতে নামা-ওঠার প্রশ্ন কোনও বিধিনিষেধ জারি করা হয়নি। কেন্দ্রের দাবি, ছত্তীসগঢ় সরকার যে দাবি তুলেছে তা ঠিক নয়। অন্য আর একটি ঘটনায় কংগ্রেস-শাসিত রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত কাল দাবি করেছিলেন, দিল্লির জি২০ শীর্ষ বৈঠকের কারণে উদয়পুর থেকে উড়ানের অনুমতি না-পাওয়ায় সীকরের একটি আশ্রমের অনুষ্ঠানে যাওয়া তাঁকে বাতিল করতে হয়েছে। ওই অভিযোগ ঠিক নয় বলে দাবি করে আজ স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, রাজস্থান সরকারের তরফে সীকর-সহ চারটি হেলিকপ্টার যাত্রার অনুমতি চাওয়া হয়েছিল। চারটি যাত্রারই অনুমতি দেওয়া হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন