মাজুলি ছাড়ল না কংগ্রেস

দফায় দফায় আলোচনার পরেও শেষ পর্যন্ত কংগ্রেস মাজুলির আসন ছাড়তে রাজি না হওয়ায় গণশক্তির সঙ্গে কংগ্রেসের জোটের সম্ভাবনা ভেস্তে গেল। প্রদেশ কংগ্রেস সভাপতি অঞ্জন দত্ত জানান, গণশক্তির সভাপতি রণোজ পেগু বিজেপির বিরুদ্ধে লড়াইতে কংগ্রেসকে পাশে চান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৬ ০৩:৩১
Share:

দফায় দফায় আলোচনার পরেও শেষ পর্যন্ত কংগ্রেস মাজুলির আসন ছাড়তে রাজি না হওয়ায় গণশক্তির সঙ্গে কংগ্রেসের জোটের সম্ভাবনা ভেস্তে গেল। প্রদেশ কংগ্রেস সভাপতি অঞ্জন দত্ত জানান, গণশক্তির সভাপতি রণোজ পেগু বিজেপির বিরুদ্ধে লড়াইতে কংগ্রেসকে পাশে চান। কংগ্রেসেরও তাতে আপত্তি ছিল না। এ নিয়ে বেশ কয়েক দফায় আলোচনাও হয়। গণশক্তি জানায়, তারা ধেমাজি, ঢকুয়াখানা, জনাই ও লখিমপুরে বন্ধুত্বপূর্ণ লড়াইতে রাজি। কিন্তু মাজুলি আসনটি ছেড়ে দেওয়ার জন্য কংগ্রেসকে চাপ দেয় তারা। কিন্তু মুখ্যমন্ত্রী তরুণ গগৈ শেষ পর্যন্ত ওই প্রস্তাবে রাজি হননি। তাঁর মতে, বিজেপির রাজ্য সভাপতি তথা মুখ্যমন্ত্রী পদপ্রার্থী সর্বানন্দ সোনোয়ালের বিরুদ্ধে মাজুলিতে কংগ্রেস কোনও প্রার্থী না দিলে তা দৃষ্টিকটূ হবে। রাজনৈতিক দিক থেকেও সুবিধে পাবে বিজেপি। দত্ত জানান, গণশক্তি মাজুলিতে সোনোয়ালের বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে। প্রার্থী দিচ্ছে কংগ্রেসও। তাই সেখানে ত্রিমুখী লড়াই হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন