রাফাল নিয়ে কথা এ বার গ্রামাঞ্চলেও

দেশের প্রতিটি মানুষের কাছে বিষয়টি তুলে ধরতে কংগ্রেস কর্মীদের নিয়ে শুক্রবার পুরুলিয়ার ইন্ডোর স্টেডিয়ামে একটি কর্মশালা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক সাংসদ গৌরব গগৈ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৮ ০১:০৪
Share:

ইন্ডোর স্টেডিয়ামে। —নিজস্ব চিত্র।

রাফাল যুদ্ধ বিমান কেনা নিয়ে দিল্লির অলিন্দের লড়াই এ বার গ্রামাঞ্চলেও ছড়িয়ে দিতে চাইছে কংগ্রেস। ওই যুদ্ধবিমান কেনা নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে বিজেপিকে লোকসভা ভোটের আগে চাপে ফেলতে চাইছে রাহুল গাঁধীর দল। দেশের প্রতিটি মানুষের কাছে বিষয়টি তুলে ধরতে কংগ্রেস কর্মীদের নিয়ে শুক্রবার পুরুলিয়ার ইন্ডোর স্টেডিয়ামে একটি কর্মশালা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক সাংসদ গৌরব গগৈ। পরে তাঁরা পুরুলিয়ায় মিছিল করে জেলাশাসকের কাছে স্মারকলিপিও দেন।

Advertisement

জেলা বিভিন্ন এলাকার ব্লক সভাপতি, ব্লক কমিটির নেতা, জেলা কমিটির সদস্য, বিভিন্ন শাখা সংগঠনের নেতৃত্ব হাজির ছিলেন কর্মশালায়। গৌরব রাফাল কেলেঙ্কারি সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা করেন। তিনি এই যুদ্ধ বিমান কেনার নামে দেশের কোষাগার কী ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে তা গ্রামাঞ্চলের প্রতিটি মানুষের কাছে তুলে ধরার জন্য দলের কর্মীদের বলেন। কর্মশালা শেষে গৌরব, জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো ও নেতা-কর্মীদের নিয়ে জেলাশাসক অলকেশপ্রসাদ রায়ের কাছে গিয়ে এই দুর্নীতি নিয়ে স্মারকলিপি দেন। জেলাশাসক অলকেশপ্রসাদ রায় বলেন, ‘‘এই স্মারকলিপি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।’’

আগামী লোকসভা নির্বাচনে কোন কোন দলের সঙ্গে কংগ্রেসের জোট হতে পারে, তা নিয়ে কর্মীদের মতামত শোনেন গৌরব। পরে তিনি বলেন, ‘‘কর্মীদের মতামতকে সম্মান জানাবে দল।’’ নেপালবাবু অভিযোগ করেন, ‘‘তৃণমূল যে ভাবে এখানে বিরোধী রাজনীতি করলে পুলিশের ভয়, মামলার ভয় দেখাচ্ছে, সে কথা কর্মীরা পর্যবেক্ষককে জানিয়েছেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন