Karnataka

মঞ্চে নর্তকীকে ঘিরে নাচ কংগ্রেস কর্মীর, ওড়ালেন টাকাও! কর্নাটকে শুরু রাজনৈতিক তরজা

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওই কংগ্রেস কর্মীর নাম শিবশঙ্কর হাম্পানাভার। এক বন্ধুর বাড়িতে নাচগানের আয়োজন করেছিলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১৭:৩২
Share:

কংগ্রেস কর্মীর নাচের এই দৃশ্য প্রকাশ্যে আসার পরই শোরগোল শুরু হয়েছে। ছবি: সংগৃহীত।

বাড়িতে মঞ্চ তৈরি করে বসানো হয়েছিল নাচের আসর। সেই মঞ্চে নাচছিলেন এক মহিলা। তারস্বরে কন্নড় গান বাজছিল। আর মঞ্চে উঠে সেই নর্তকীকে ঘিরে টাকা ওড়ানোর অভিযোগ উঠল কর্নাটকের ধারওয়ার জেলার এক কংগ্রেস কর্মীর। ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওই কংগ্রেস কর্মীর নাম শিবশঙ্কর হাম্পানাভার। এক বন্ধুর বাড়িতে নাচগানের আয়োজন করেছিলেন তিনি। বিয়ের অনুষ্ঠান উপলক্ষে এই আসর বসানো হয়েছিল। সেখানেই কংগ্রেস কর্মীকে টাকা ওড়াতে দেখা গিয়েছে।

কর্নাটক বিজেপির সাধারণ সম্পাদক মহেশ তেনগিনকাই এই ঘটনাকে অত্যন্ত ‘লজ্জাজনক’ বলে উল্লেখ করেছেন। তাঁর কথায়, “ভিডিয়োটি দেখেছি। এক জন মহিলা নাচছেন, আর তাঁর দিকে টাকা ছোড়া হচ্ছে। এই ধরনের লোকজন টাকা মূল্যই বোঝেন না। আর এই ঘটনাই স্পষ্ট বলে দিচ্ছে কংগ্রেসের সংস্কৃতিই এটি। আমরা এ ধরনের ঘটনা আগে বহু বার দেখেছি। আমি তীব্র নিন্দা জানাচ্ছি। বিষয়টি দেখা উচিত কংগ্রেসের।”

Advertisement

রাজ্য বিজেপির মুখপাত্র রবি নায়েক আবার কটাক্ষ করে বলেছেন, “মহিলাদের কী সম্মান দেওয়া হচ্ছে, তা দেখাই যাচ্ছে। এই ভিডিয়ো দেখে মনে হচ্ছে একমাত্র কংগ্রেসেই এই কাজ করতে পারে। মহিলার কাছে ওই কংগ্রেস কর্মীর ক্ষমা চেয়ে নেওয়া উচিত।” ভিডিয়ো নিয়ে বিজেপি আক্রমণ করলেও কংগ্রেসের তরফে কোনও রকম উত্তর মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন