Kapurthala Gurdwara Firing

গুরুদ্বারে নির্বিচারে গুলি! নিহত কনস্টেবল, আহত পাঁচ! উত্তেজনা ছড়াল পঞ্জাবের কপুরথলায়

গুরুদ্বারের দখল ঘিরে বিবাদের জেরে আগেই সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছিল বলে কাপুরথলার পুলিশ সুপার (হেডকোয়ার্টার) তেজবীর সিং হুন্দাল সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চণ্ডীগড় শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১০:৫৭
Share:

প্রতীকী ছবি।

সাতসকালে এলোপাথাড়ি গুলি গুরুদ্বারে। পঞ্জাবের কপুরথলায় বৃহস্পতিবারের ওই ঘটনায় এক কনস্টেবলের মৃত্যু হয়েছে। আহত অন্তত পাঁচ জন। ঘটনার জেরে ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

এই হামলার নেপথ্যে কোনও খলিস্তানপন্থী জঙ্গিগোষ্ঠীর ‘ভূমিকা’ রয়েছে কি না, সে বিষয়ে আনুষ্ঠানিক ভাবে পুলিশের তরফে কিছু জানানো হয়নি। তবে কপুরথলা প্রশাসনের একটি সূত্র জানিয়েছে, গুরুদ্বারের দখল ঘিরে দু’গোষ্ঠীর বিবাদের জেরেই এই গুলিবর্ষণ।

নিহঙ্গ সম্প্রদায়ভুক্ত শিখ গোষ্ঠীর তরফে গুলি চালানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গুরুদ্বারের দখল ঘিরে বিবাদের জেরে আগেই সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছিল বলে কাপুরথলার পুলিশ সুপার (হেডকোয়ার্টার) তেজবীর সিং হুন্দাল সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন। তিনি বলেন, ‘‘পুলিশকর্মীরা গুরুদ্বারের সামনে রাস্তায় দাঁড়িয়ে ছিলেন। নিহঙ্গরা তাঁদের উপর গুলি চালায়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন