corona

COVID update: এক দিনে আক্রান্তের সংখ্যা সাড়ে ১৮ হাজার পার! দেশে করোনায় মৃত্যু ৩৯ জনের

বিশ্বব্যাপী আবার ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) জানাচ্ছে, ১১০টি দেশে নতুন করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ০৯:৫৪
Share:

আবার বাড়ছে করোনা। ফাইল চিত্র।

দেশ জুড়ে লাগামছাড়া সংক্রমণ! বুধবার এক দিনে করোনা আক্রান্ত হলেন ১৮,৮১৯ জন। কোভিডে মৃত্যু হল ৩৯ জনের। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, সব মিলিয়ে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪,৩৪,৫২,১৬৪-এ। বুধবার দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯৯,৬০৩।

Advertisement

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩৮ জনের। সব মিলিয়ে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫,২৫,১৬। যদিও দেশে করোনা থেকে সুস্থতার হার প্রায় একই আছে— ৯৮.৫৮ শতাংশ।

যে রাজ্যগুলিতে করোনা সংক্রমণ সবচেয়ে বেশি, তাদের মধ্যে প্রথমেই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় শুধু মহারাষ্ট্রেই করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯৫৭ জন। মৃত্যু হয়েছে সাত জনের।

Advertisement

বস্তুত, দেশে দেশে নতুন করে মাথাচাড়া দিচ্ছে করোনাভাইরাস। সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা একটি বিবৃতিতে জানিয়েছে, অতিমারি পরিস্থিতির পরিবর্তন হলেও তা যে বহাল তবিয়তে আছে, তার প্রমাণ পাওয়া গিয়েছে। ১১০টি দেশে নতুন করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন