coronavirus

৭৩০ মেট্রিক টন অক্সিজেন পৌঁছল দিল্লিতে, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ অরবিন্দের

দিল্লির রোজ অন্তত ৭০০ মেট্রিক টন করে অক্সিজেনের প্রয়োজন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মে ২০২১ ১৯:০২
Share:

ফাইল চিত্র।

এই প্রথম চাহিদা অনুযায়ী অক্সিজেন পেল দিল্লি। আপ্লুত মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রীকে। অরবিন্দের দফতর থেকে জানানো হয়েছে, সকালেই ৭৩০ মেট্রিক টন অক্সিজেন এসে পৌঁছেছে দিল্লিতে।

Advertisement

করোনা পরিস্থিতিতে দিল্লির অক্সিজেনের চাহিদা তুঙ্গে উঠেছে। প্রায় রোজই দিল্লির নানা প্রান্ত থেকে অক্সিজেনের অভাব প্রকট হচ্ছে। অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন অসংখ্য কোভিড আক্রান্ত রোগী। এমতাবস্থায় দিল্লির রোজ অন্তত ৭০০ মেট্রিক টন করে অক্সিজেনের প্রয়োজন। কেন্দ্রের কাছে অনেক আগে থেকেই এই পরিমাণ অক্সিজেন জোগানের সাহায্য চেয়ে আসছে দিল্লি। এ নিয়ে সুপ্রিম কোর্টেও গিয়েছে দিল্লি।

রোজ কী ভাবে এই পরিমাণ অক্সিজেন দিল্লি পেতে পারে তার একটা নকশা তৈরি করে বৃহস্পতিবার সকালেই দিল্লির কাছে পৌঁছে দিয়েছে কেন্দ্র। সঙ্গে পৌঁছে গিয়েছে ৭৩০ মেট্রিক টন অক্সিজেন।

Advertisement

কেন্দ্রের এই সহযোগিতা দেখে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন অরবিন্দ। প্রধানমন্ত্রীকে চিঠিতে তিনি লিখেছেন, “দিল্লিবাসীর পক্ষ থেকে আমি আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। দিল্লি যাতে রোজ এই পরিমাণ অক্সিজেন পায়, সেই বিষয়টি একটু নজরে রাখবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন