Coronavirus in India

মুখাবরণ না থাকলে মিলছে না পেট্রল, ডিজেল, সিএনজি

পেট্রল পাম্পে কাগজে লিখে টাঙিয়ে দেওয়া হয়েছে, মুখোশ না থাকলে পেট্রল, ডিজেল, সিএনজি বিক্রি করা হবে না ক্রেতাদের। টুইটের ছবিতেও দেখা যাচ্ছে, পেট্রল পাম্পের কর্মীরা সবাই মুখোশ পরেই কাজ করছেন।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২০ ০৯:৩৭
Share:

মুখোশ না পরলে মিলবে না পেট্রল। ছবি: এএনআই-এর টুইট থেকে নেওয়া।

দেশ জুড়ে প্রথম লকডাউনের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ১৪ এপ্রিল। করোনাভাইরাসের প্রকোপ নিয়ন্ত্রণে না আসায় তা বাড়িয়ে ৩০ এপ্রিল করে দেওয়া হয়েছে। কেন্দ্রের এই সিদ্ধান্তের আগেই ওড়িশার নবীন পট্টনায়ক সরকার ঘোষণা করে দিয়েছিল, লকডাউন চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। এবার কোনার মোকাবিলা করতে আরও একটি পদক্ষেপের খবর উঠে এল প্রতিবেশী রাজ্যটি থেকে। ভুবনেশ্বরের পেট্রল পাম্পগুলি সিদ্ধান্ত নিয়েছে, মুখাবরণ না থাকলে আর জ্বালানী দেওয়া হবে না।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই একটি টুইট করেছে। সেখানে দেখা যাচ্ছে, পেট্রল পাম্পে কাগজে লিখে টাঙিয়ে দেওয়া হয়েছে, মুখাবরণ না থাকলে পেট্রল, ডিজেল, সিএনজি বিক্রি করা হবে না ক্রেতাদের। টুইটের ছবিতেও দেখা যাচ্ছে, পেট্রল পাম্পের কর্মীরা সবাই মুখাবরণ পরেই কাজ করছেন।

উৎকল পেট্রলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সঞ্জয় লাঠি জানিয়েছেন, পেট্রল পাম্পের কর্মীরা তাঁদের কাছে হিরো। তাই তাঁদের সুরক্ষার বিষয়টি অগ্রাধিকারের সঙ্গে দেখা হচ্ছে। এই ব্যবস্থা করোনাভাইরাস থেকে পেট্রল পাম্পের কর্মী এবং ক্রেতাদেরও বাঁচাতে সাহায্য করবে।

Advertisement

আরও পড়ুন: ২২ দিনের সন্তানকে কোলে নিয়ে কাজে যোগ দিলেন কমিশনার

তবে পেট্রল পাম্পই একমাত্র জায়গা নয়, যেখানে এই ছবি দেখা যাচ্ছে। ভুবনেশ্বরের অনেক মুদিখানা বা সবজির দোকানে না থাকলে ক্রেতাদের জিনিস বিক্রি করতে অস্বীকার করছেন দোকানদাররা।

আরও পড়ুন: করোনাকে হারিয়ে বাড়ি ফিরছেন যুবক, ভিডিয়ো শেয়ার করলেন মন্ত্রী

ওড়িশা সরকারও রাজ্যে সবার মুখাবরণ বাধ্যতামূলক করছে, যখন তাঁরা বাড়ির বাইরে বেরবেন। মুখাবরণ ছাড়া বাইরে বেরলে প্রথম তিন বার ২০০ টাকা করে ও পরে ৫০০ টাকা করে জরিমানা দিতে হবে। কিন্তু অনেকেই মাস্ক না পরে দোকানে বা সামনের পেট্রল পাম্পের মতো জায়গায় চলে যাচ্ছেন। এবার তাঁদের আটকাতে পদক্ষেপ করলেন বিক্রেতারাই। ফলে এবার পেট্রল বা চাল, আলু, সবজি কিনতে গেলেও মাস্ক পরেই যেতে হবে, না হলে ভুবনেশ্বরে এই সব নিত্যপ্রয়োজনীয় জিনিস কেনা মুশকিল।

দেখুন সেই টুইট:

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন