Coronavirus

করোনা রোগী মিলল সিকিমে

সিকিমের স্বাস্থ্যসচিব পি টি ভুটিয়া আজ সাংবাদিক বৈঠকে বলেন, আক্রান্ত ব্যক্তি গত ১৭ মে দিল্লি থেকে বাসে শিলিগুড়িতে ফিরেছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ মে ২০২০ ০১:২৪
Share:

প্রতীকী ছবি।

দেশে আবার এক দিনে রেকর্ড ৬৬৫৪ জনের করোনা সংক্রমণ। প্রায় ২৫ হাজার রোগী বেড়েছে গত চার দিনে। আজই প্রথম করোনা রোগী পাওয়া গিয়েছে সিকিমে। তিনি দিল্লি থেকে ফেরা এক পরিযায়ী শ্রমিক।

Advertisement

২৪ ঘণ্টায় দেশে মারা গিয়েছেন ১৩৭ জন। মোট সংক্রমণের নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে অষ্টমে। কোভিড-১৯ অতিমারির প্রেক্ষিতে ভবিষ্যতে ওষুধ-প্রতিষেধক তৈরি ও ব্যবহারের ছাড়পত্রে গতি আনতে উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ কমিটি গড়েছে কেন্দ্র।

সিকিমের স্বাস্থ্যসচিব পি টি ভুটিয়া আজ সাংবাদিক বৈঠকে বলেন, আক্রান্ত ব্যক্তি গত ১৭ মে দিল্লি থেকে বাসে শিলিগুড়িতে ফিরেছিলেন। এর পরে সিকিম পরিবহণের গাড়িতে ১৯ মে রাজ্যে ফেরেন। ওই গাড়িতে আসা ১২ জনকেই কোয়রান্টিনে রাখা হয়। উপসর্গ থাকায় সংশ্লিষ্ট ব্যক্তিকে গত শুক্রবার গ্যাংটকের এসটিএনএম হাসপাতালে ভর্তি করানো হয়। সিকিমে করোনা পরীক্ষার ব্যবস্থা না-থাকায় প্রাথমিক ভাবে ট্রু ন্যাপ যন্ত্রে তাঁর লালারসের নমুনা পরীক্ষা হয়। তাতে সংক্রমণ ধরা পড়ায় নমুনা পাঠানো হয় উত্তরবঙ্গ মেডিক্যালে। আজ সেই রিপোর্টও ‘পজ়িটিভ’ এসেছে। ওই গাড়িটির চালকেরও দ্রুত করোনা-পরীক্ষা করা হবে।

Advertisement

আরও পড়ুন: নতুন সংক্রমণ বেড়েই চলেছে দেশে, ক্রমশ বাড়ছে রোজকার মৃত্যুও

অনেক আগেই বিমান ও অন্য পরিবহণ বন্ধ করে, পর্যটক প্রবেশ নিষিদ্ধ করে করোনা থেকে নিজেদের সুরক্ষিত রেখেছিল সিকিম। কিন্তু পরিযায়ী শ্রমিকদের নিয়ে দুশ্চিন্তা ছিলই। আইসিএমআরের নির্দেশ মেনে উত্তরবঙ্গ মেডিক্যাল তাদের কিছু নমুনা পরীক্ষা করার জন্য সিকিমকে পাঠিয়েছে। সেগুলির পরীক্ষায় সফল হলেই এসটিএনএমে করোনা-পরীক্ষা শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন