Coronavirus in India

অমিতের করোনা-মুক্তি নিয়ে ‘ভুল’ খবর বিজেপি সাংসদের

টুইটারে ‘সুসংবাদ’ দিয়ে তিওয়ারি ‘জয় সিয়ারাম’, ‘হর হর মহাদেব’ বলে জয়ধ্বনিও দিয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অগস্ট ২০২০ ০৪:৪৮
Share:

মনোজ তিওয়ারির সেই টুইট।

রবিবারের সকালেই বিজেপি নেতা মনোজ তিওয়ারি ‘সুসংবাদ’ দিয়েছিলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কোভিড পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এসেছে। টুইটারে এই ‘সুসংবাদ’ দিয়ে তিওয়ারি ‘জয় সিয়ারাম’, ‘হর হর মহাদেব’ বলে জয়ধ্বনিও দিয়েছিলেন। কিন্তু তার কিছু পরেই খোদ অমিত শাহের মন্ত্রক জানিয়ে দিল, খবরটি ভুল! স্বরাষ্ট্রমন্ত্রীর নতুন করে কোভিড পরীক্ষাই হয়নি।

Advertisement

দিল্লি বিজেপির প্রাক্তন সভাপতি মনোজ তিওয়ারি তড়িঘড়ি তাঁর টুইটটি মুছে ফেলেন। টুইটে মনোজ লিখেছিলেন, দেশের ‘যশস্বী’ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে। কিন্তু কোথা থেকে তিনি সেই খবর পেয়েছিলেন, তা তিওয়ারি জানাননি। স্বরাষ্ট্র মন্ত্রকের কর্তারা জানিয়েছেন, এই ধরনের জল্পনায় কান না দেওয়াই ভাল।

গত ২ অগস্ট অমিত নিজেই জানিয়েছিলেন, করোনার উপসর্গ দেখা দেওয়ায় তিনি কোভিড পরীক্ষা করিয়েছিলেন। সেই রিপোর্ট পজ়িটিভ এসেছে। এর পরেই গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি হন তিনি। কোভিড ধরা পড়ার দিন তিনেক আগেই কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে যোগ দিয়েছিলেন অমিত। তাঁর অনুরোধে মন্ত্রিসভার অনেক সদস্যই নিভৃতবাসে চলে গিয়েছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অবশ্য অযোধ্যায় শিলান্যাসের অনুষ্ঠানে গিয়েছিলেন। ক্যাবিনেট মন্ত্রীদের মধ্যে তেলমন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের কোভিড সংক্রমণ ধরা পড়েছে।

Advertisement

আরও পড়ুন: মেক ইন ইণ্ডিয়া: ১০১ প্রতিরক্ষা সামগ্রী আমদানিতে নিষেধাজ্ঞা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন