National News

ফের দেশে করোনায় মৃত্যু, দিল্লি, কর্নাটকের পর এ বার মহারাষ্ট্রে

শুধু ওই বৃদ্ধই নন, তাঁর স্ত্রী এবং ছেলেরও কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট মিলেছে। গত ৮ মার্চ দুবাই থেকে ফিরেছিলেন তিনি। দেশে মৃতের সংখ্যা বেড়ে হল ৩।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ মার্চ ২০২০ ১১:১৫
Share:

প্রতীকী ছবি।

নোভেল করোনাভাইরাস আক্রান্ত হয়ে আরও এক জনের মৃত্যু হল দেশে। এ বার মহারাষ্ট্রে মৃত্যু হল ষাটোর্ধ্ব এক বৃদ্ধের। এই নিয়ে দেশে করোনা সংক্রামিত হয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ৩। এই মৃত্যুর পরেই জরুরি বৈঠক ডেকেছেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, ৬৪ বছরের ওই বৃদ্ধ প্রথমে হিন্দুজা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে কস্তুরবা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। গত ৮ মার্চ দুবাই থেকে ফিরেছিলেন তিনি।

শুধু ওই বৃদ্ধই নন, তাঁর স্ত্রী এবং ছেলেরও করোনা কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট মিলেছে। অর্থাৎ তাঁরাও করোনা আক্রান্ত। এর আগে দিল্লিতে এক জন এবং কর্নাটকের কলবুর্গিতে এক জনের মৃত্যু হয়। তাঁদের দু’জনেই বিদেশভ্রমণ করেছিলেন।

Advertisement

আরও পড়ুন: দেশে আক্রান্ত বেড়ে ১২৫, আমেরিকায় শুরু প্রতিষেধকের প্রয়োগ, করোনা আপডেট এক নজরে

সারা দেশের মধ্যে মহারাষ্ট্রেই সবচেয়ে বেশি করোনা আক্রান্ত। রাজ্যে মোট ৩৯ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এ ছাড়া অনেকে কোয়রান্টিন রয়েছেন হাসপাতালে। গৃহ পর্যবেক্ষণের নির্দেশও দেওয়া হয়েছে অনেককে। মঙ্গলবারই নয়া নিয়ম চালু করেছে মহারাষ্ট্র সরকার। যাঁদের হোম কোয়রান্টিনের নির্দেশ দেওয়া হয়েছে, তাঁদের হাতে স্ট্যাম্প দেওয়া হবে বলে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তাদের বৈঠকের পর সিদ্ধান্ত হয়েছে। সরকারি ভাবে জানানো হয়েছে, হোম কোয়রান্টিন-এ থাকা দের আলাদা করতে চিহ্নিত করতেই এই ব্যবস্থা।

আরও পড়ুন: করোনা: ভারতের হাতে ৩০ দিন, সতর্কবার্তা বিশেষজ্ঞদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন