Coronavirus

করোনা নিয়ে বিমানে ব্রিটিশ নাগরিক, কোচিতে ওড়ার আগেই পাকড়াও

কোচি বিমান বন্দর সূত্রে খবর, ওই ব্রিটিশ নাগরিক ও তাঁর ১৮ জন সঙ্গী ছুটি কাটাতে এসেছিলেন কেরলের হিল স্টেশন মুন্নারে। তাঁরা হোটেলে উঠেছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

কোচি শেষ আপডেট: ১৫ মার্চ ২০২০ ১৬:৪২
Share:

কোচির একটি হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডের বাইরে চিকিৎসকরা। ছবি: পিটিআই

করোনা নিয়ে আতঙ্ক এখন পৃথিবী জুড়ে। আর শরীরে সেই রোগ নিয়েই কোচি বিমানবন্দর থেকে রবিবার দুবাইগামী বিমানে চড়ে বসেছিলেন এক ব্রিটিশ নাগরিক। কিন্তু উড়ে যাওয়ার কিছু ক্ষণ আগেই তাঁর হদিশ পেয়ে যান বিমান বন্দরের আধিকারিকরা। শেষ পর্যন্ত ওই ব্রিটিশ নাগরিক-সহ বিমানের মোট ২৭০ জন যাত্রীকেই হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisement

কোচি বিমান বন্দর সূত্রে খবর, ওই ব্রিটিশ নাগরিক ও তাঁর ১৮ জন সঙ্গী ছুটি কাটাতে এসেছিলেন কেরলের হিল স্টেশন মুন্নারে। তাঁরা হোটেলে উঠেছিলেন। সেখানে গোটা দলটিকেই কোয়ারান্টাইন অবস্থায় রাখা হয়। কিন্তু সেই অবস্থা থেকে চুপিসাড়ে বেরিয়ে পড়েন তিনি। হোটেল কর্তৃপক্ষকে কিছু না জানিয়েই বিমান বন্দরে পৌঁছে যান ওই ব্রিটিশ নাগরিক। লক্ষ্য ছিল, এমিরেটসের দুবাই-গামী বিমানে চড়ে বসা।

কিন্তু শেষ পর্যন্ত ধরা পড়ে যান ওই ব্রিটিশ নাগরিক। বিমান বন্দর সূত্রে খবর, সেখানে পরীক্ষায় ওই ব্রিটিশ নাগরিকের শরীরে করোনাভাইরাস মেলে। আর তাতে নড়েচড়ে বসেন বিমান বন্দরের স্বাস্থ্য আধিকারিকরা। বিমান বন্দরের এক আধিকারিকের কথায়, প্রথমে স্থির হয়েছিল, ১৯ জন বিদেশি পর্যটকের ওই দলটিকেই বিমান থেকে নামানো হবে। তার পরে স্থির হয়, বিমানের ২৭০ জন যাত্রীর সকলকেই নামিয়ে হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হবে।

Advertisement

আরও পড়ুন: করোনাভাইরাসকে রোখাই প্রথম কর্তব্য, পুরভোট পরেও হতে পারে, বলছেন চিকিৎসকরা​

আরও পড়ুন: মধ্যপ্রদেশের পর গুজরাত, রাজ্যসভা নির্বাচনের আগে ইস্তফা ৫ কংগ্রেস বিধায়কের​

এখনও পর্যন্ত কেরলে ২২ জন করোনা আক্রান্তের খবর রয়েছে। গত মাসে ওই রাজ্যের করোনা আক্রান্ত প্রথম তিন জন রোগী সুস্থও হয়ে যান। তবে এ দিনের ঘটনায় নতুন করে করোনা-আতঙ্ক ছড়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন