Coronavirus

‘লক ডাউনকে হালকা ভাবে দেখবেন না’, দেশবাসীকে সতর্ক করলেন মোদী

দেশ জুড়েই করোনা নিয়ে উদ্বেগ আর আশঙ্কা বাড়ছে। এ দিনই দেশে ওই রোগে আক্রান্তের সংখ্যা চারশো পেরিয়ে গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মার্চ ২০২০ ১৩:৩১
Share:

টুইট করে সতর্কতার বার্তা প্রধানমন্ত্রীর। ছবি: পিটিআই

করোনার বিরুদ্ধে যুদ্ধে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের উৎসাহ দিতে রবিবার বিকেল পাঁচটায় দেশবাসীকে হাততালি দেওয়ার অনুরোধ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু ওই দিন দেশের বহু জায়গায় উল্টো ছবিই ধরা পড়ে। ওই দিন ‘জনতা কার্ফু’ চলাকালীন, বিকেল পাঁচটা বাজতেই বহু মানুষ ঢাক-ঢোল বাজিয়ে পথে নেমে মিছিল করেন। ‘সচেতনতা’র এমন নমুনা দেখে ফের দেশবাসীকে সতর্ক করলেন প্রধানমন্ত্রী। লকডাউনকে হালকা ভাবে না দেখার জন্য অনুরোধ করলেন তিনি।

Advertisement

এ দিন টুইটে মোদী লিখেছেন, ‘অনেকেই লকডাউনকে গুরুত্ব দিয়ে দেখছেন না। দয়া করে নিজেকে বাঁচান, নিজের পরিবারকে বাঁচান, সমস্ত নির্দেশ গুরুত্ব দিয়ে অনুসরণ করুন। রাজ্য সরকারগুলিকে আমার অনুরোধ, তাঁরা যেন নিয়ম পালনের দিকে কড়া নজর দেন।’

দেশ জুড়েই করোনা নিয়ে উদ্বেগ আর আশঙ্কা বাড়ছে। এ দিনই দেশে ওই রোগে আক্রান্তের সংখ্যা চারশো পেরিয়ে গিয়েছে। দেশের ৭৫টি জেলায় আপাতত লক ডাউনের ঘোষণাও করা হয়েছে। এমন পরিস্থিতিতে মুহূর্তের অসচেতনতা যে বিপদ বাড়িয়ে তুলতে পারে, তা এ দিন টুইটে স্মরণ করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।

Advertisement

আরও পড়ুন: উপসর্গ দেখা দিলে তবেই করোনা পরীক্ষা! আইসিএমআর কর্তার কথায় বিতর্ক

লক ডাউনের নিয়মাবলি ভাঙলে যাতে কঠোর শাস্তি দেওয়া হয়, সে জন্য এ দিনই রাজ্য সরকারগুলিকে নোটিস পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার। ওই নোটিসে নিয়মভঙ্গকারীর বিরুদ্ধে জেল ও জরিমানার মতো পদক্ষেপ করতেও বলা হয়েছে।

আরও পড়ুন: বাজার খুলতেই উপচে পড়ল ভিড়, বাড়তি দামে মাছ-মাংস-সব্জি কিনলেন মানুষ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন