Coronavirus Lockdown

অন্তঃসত্ত্বাকে আবাসনে ঢুকতে বাধা, মৃত সন্তান প্রসব

চিকিৎসকেরা অন্তঃসত্ত্বাকে করোনা-মুক্ত ঘোষণা করলেও আবাসিকদের সংগঠন তাঁকে ঘরে ঢুকতে দেয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

মেঙ্গালুরু শেষ আপডেট: ৩০ মে ২০২০ ০২:২৬
Share:

প্রতীকী ছবি।

বন্দে ভারত প্রকল্পে দেশে ফিরতে পারলেও দুর্দশা মিটছে না প্রবাসী ভারতীয়দের।

Advertisement

১২ মে এই প্রকল্পের সাহায্যেই দুবাই থেকে মেঙ্গালুরুতে ফিরেছিলেন অন্তঃসত্ত্বা এক মহিলা। তিন দিন একটি হোটেলে থাকার পরে তাঁর করোনা পরীক্ষা হয়। ফল নেগেটিভ আসায় তাঁকে বাড়ি ফেরার ছাড়পত্র দেন চিকিৎসকেরা। বাড়িতেই তাঁকে কোয়রান্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়। কিন্তু বাধ সাধেন আবাসনের অন্য বাসিন্দারা। চিকিৎসকেরা তাঁকে করোনা-মুক্ত ঘোষণা করলেও আবাসিকদের সংগঠন তাঁকে ঘরে ঢুকতে দেয়নি। ফলে তাঁকে ওই হোটেলেই ফিরিয়ে নিয়ে যেতে বাধ্য হন আত্মীয়েরা। মহিলা উচ্চ-রক্তচাপ জনিত সমস্যায় ভুগছিলেন। হাসপাতালে নিয়ে গেলেও তাঁর চিকিৎসা করা হয়নি। এর পর মহিলা মৃত সন্তান প্রসব করেন। এই ঘটনায় আবাসন কর্তৃপক্ষকে নোটিস পাঠিয়েছে মেঙ্গালুরু পুরসভা।

করোনা সংক্রমণের জেরে বিশ্ব জুড়ে তৈরি হওয়া অভূতপূর্ব পরিস্থিতি ও লকডাউনের জেরে বহু ভারতীয় আটকে পড়েছেন বিদেশে। তাঁদের ফেরাতে বন্দে ভারত প্রকল্প চালু করেছে কেন্দ্র। বিদেশ মন্ত্রক জানিয়েছে, ৭ মে থেকে এখনও পর্যন্ত দু’দফায় ৪৫,২১৬ জনকে দেশে ফেরানো গিয়েছে। ১৩ জুনের মধ্যে আরও ১ লক্ষকে ফেরানোর বন্দোবস্ত করা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: ঘাড়ে নিঃশ্বাস ফেলবে নতুন রাস্তাটা, ঠেকাতে মরিয়া ড্রাগন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন