International Flight

আন্তর্জাতিক উড়ান বন্ধ থাকবে ১৫ জুলাই পর্যন্ত

এখন প্রধানত বিদেশে আটকে পড়া ভারতীয়দের দেশে ফিরিয়ে আনতে ‘বন্দে ভারত’ প্রকল্পে উড়ান চালাচ্ছে কেন্দ্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুন ২০২০ ০৫:০৯
Share:

প্রতীকী ছবি।

দেশ থেকে সব ধরনের সাধারণ আন্তর্জাতিক উড়ান আগামী ১৫ জুলাই পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিল কেন্দ্র। শুক্রবার বিমান মন্ত্রক এই নির্দেশ জারি করেছে। আগের নির্দেশ অনুযায়ী ৩০ জুন পর্যন্ত আন্তর্জাতিক উড়ান পরিষেবা বন্ধ ছিল। এ দিনই কেন্দ্র জানিয়েছে, দেশীয় উড়ান পরিষেবা ৩০ শতাংশ থেকে বাড়িয়ে ৪৫ শতাংশ করা হবে।

Advertisement

মন্ত্রক সূত্রের খবর, শুধু যে বিদেশি উড়ান সংস্থা লকডাউনের কারণে ভারতে আটকে পড়া যাত্রীদের নিয়ে যাতায়াতের আবেদন জানাবে, তাদের আর্জি বিবেচনা করা হবে। রাশিয়ার লুফৎহানসা এবং নেদারল্যান্ডসের কেএলএম এমন প্রস্তাব পাঠিয়েছে বলে বিমান মন্ত্রক সূত্রের খবর।

এখন প্রধানত বিদেশে আটকে পড়া ভারতীয়দের দেশে ফিরিয়ে আনতে ‘বন্দে ভারত’ প্রকল্পে উড়ান চালাচ্ছে কেন্দ্র। এয়ার ইন্ডিয়া ছাড়াও কেন্দ্রের ছাড়পত্র নিয়ে ইন্ডিগো, গো-র মতো বেসরকারি সংস্থাগুলিও এই উড়ান চালাচ্ছে। শুধু বিদেশ থেকে আটকে পড়া ভারতীয়েরাই নন, এই উড়ানে এখন ভারত থেকে বহু যাত্রী প্রয়োজনীয় কাজের নথিপত্র দেখিয়ে বিদেশে যাচ্ছেন। তাঁদের মধ্যে বহু অনাবাসী ভারতীয় রয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন