Coronavirus in India

দেশে দৈনিক সংক্রমণ কমে প্রায় ১ লক্ষ, তবে মৃত্যু রইল আড়াই হাজারের কাছেই

গত কয়েকদিনে আক্রান্তের সংখ্যা যতটা কমেছে, দৈনিক মৃত্যু কিন্তু অতটা কমেনি। সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২ হাজার ৪২৭ জনের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ০৯:৪৩
Share:

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

দেশের দৈনিক কোভিড সংক্রমণ নেমে এল ১ লক্ষের কাছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬৩৬ জন। ৫ এপ্রিল দেশে আক্রান্তের সংখ্যা প্রথমবার ১ লক্ষ পেরিয়েছিল। তার পর তা পৌঁছে গিয়েছিল ৪ লক্ষে। কমতে কমতে সোমবার ফের এক লক্ষের দোরগোড়ায় নেমে এল দৈনিক আক্রান্তের সংখ্যা।

Advertisement

গত কয়েকদিনে আক্রান্তের সংখ্যা যতটা কমেছে, দৈনিক মৃত্যু কিন্তু অতটা কমেনি। যদিও ২৩ এপ্রিলের পর সোমবারের প্রথমবারের জন্য আড়াই হাজারের নীচে নেমেছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২ হাজার ৪২৭ জনের। এ নিয়ে দেশে করোনা মোট প্রাণ কেড়েছে ৩ লক্ষ ৪৯ হাজার ১৮৬ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৯ লক্ষ ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনার পরীক্ষা হয়েছে তুলনায় কম। ২-৩ সপ্তাহ পর এতটা কম পরীক্ষা হয়েছে দেশে। সংক্রমণ কম হওয়ায় সক্রিয় রোগীর সংখ্যা কমছে। গত কয়েক সপ্তাহ ধরে ধারাবাহিকভাবে কমতে কমতে তা ১৪ লক্ষে নেমেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন