Coronavirus

দেশে মৃত্যু ১৬০০ ছুঁইছুঁই, মোট আক্রান্ত ৪৬,৭১১

মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৭১১।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মে ২০২০ ১১:০৭
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দিন যত এগোচ্ছে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ততই বাড়ছে। মোট আক্রান্তের সংখ্যা তো বাড়ছেই, সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যাও। নতুন আক্রান্তের সংখ্যায় প্রতি দিন রেকর্ড তৈরি হচ্ছে।

Advertisement

ইতিমধ্যেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ছাড়িয়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৭১১। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৮৭৫ জন আক্রান্ত হয়েছেন।

আক্রান্তের পাশাপাশি, দেশে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুসংখ্যাও। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১৯৪ জনের। এই মুহূর্তে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৮৩। তবে এর মধ্যেও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ হাজার ১৬০ জন সুস্থ হয়ে উঠেছেন।

Advertisement

দেশের মধ্যে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্র, গুজরাত ও দিল্লির। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৫৪১ হাজার ছাড়িয়ে গিয়েছে। ফলে দেশের মধ্যে আক্রান্তের সংখ্যায় এখনও শীর্ষে মহারাষ্ট্র। আবার, করোনায় সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে এই রাজ্যেই। ৫৮৩ জন মারা গিয়েছেন এখনও পর্যন্ত। সুস্থ হয়েছেন ২৪৬৫ জন।

আরও পড়ুন: কোন জেলায় করোনা আক্রান্ত কত, মৃত কত, তালিকা দিল রাজ্য সরকার

মহারাষ্ট্রের পরই আক্রান্তের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাত। এখনও পর্যন্ত ৫৮০৪ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩১৯ জনের। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। মোট আক্রান্ত ৪৮৯৮ জন। মৃত্যু হয়েছে ৬৪ জনের। তবে পিছিয়ে নেই তামিলনাড়ু, রাজস্থান, উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশ। তামিলনাড়ুতে মোট আক্রান্ত ৩৫৫০। রাজস্থানে আক্রান্ত ৩০৬১, মধ্যপ্রদেশে ৩০৪৯ জন আক্রান্ত হয়েছেন এবং উত্তরপ্রদেশে আক্রান্ত ২৮৫৯ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ১২৫৯। মৃতের সংখ্যা ১৩৩। সোমবার নবান্ন থেকে দেওয়া তালিকা অনুযায়ী রাজ্যে মোট করোনা আক্রান্ত ১২৫৯ জন। চিকিৎসার পর ছাড়া পেয়েছেন ২১৮ জন। রাজ্যে সোমবার পর্যন্ত সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৯০৮। মুখ্যসচিব ওই দিন জানান, ১২৫৯ জন আক্রান্তের মধ্যে করোনার কারণে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৬১ জনের।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন