Coronavirus

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫৬ হাজার, মৃত্যু ১৯০০ ছুঁইছুঁই

এই নিয়ে এখনও অবধি দেশে মোট এক হাজার ৮৮৬ জনের মৃত্যু হল কোভিড-১৯-এর থাবায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ মে ২০২০ ১০:৫৫
Share:

গ্রাফিক শৌভিক দেবনাথ।

লাফিয়ে লাফিয়ে বাড়ছে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবারই আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের গণ্ডি ছাড়িয়েছিল। গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৩৯০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন এই রোগে। তার ফলে দেশে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ৫৬ হাজার ৩৪২। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস প্রাণ কেড়েছে ১০৩ জনের। এই নিয়ে এখনও অবধি দেশে মোট এক হাজার ৮৮৬ জনের মৃত্যু হল কোভিড-১৯-এর থাবায়।

Advertisement

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তরা অধিকাংশ মহারাষ্ট্র, গুজরাত, দিল্লি ও তামিলনাড়ুর। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২১৬ জন। এই নিয়ে সে রাজ্যে মোট আক্রান্ত ১৭ হাজার ৯৭৪ জন। আক্রান্তের সংখ্যার নিরিখে এর পরেই রয়েছে গুজরাত। সেখানে মোট আক্রান্ত সাত হাজার ১২ জন। দিল্লিতে আক্রান্ত পাঁচ হাজার ৯৮০ জন। গত ২৪ ঘণ্টায় ৫৮০ জন নতুন করে সংক্রমিত হওয়ায় তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা হল পাঁচ হাজার ৪০৯ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ২৭৩ জন। এই নিয়ে মোট ১৬ হাজার ৫৪০ জন কোভিডের হানা থেকে সুস্থ হলেন।

Advertisement

গত ২৪ ঘণ্টায় করোনার কারণে দেশে মৃত্যু হয়েছে ১০৩ জনের। এই নিয়ে দেশে মোট এক হাজার ৮৮৬ জনের প্রাণ কাড়ল করোনা। করোনাভাইরাসের জেরে সব থেকে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে (৬৯৪)। তার পরেই গুজরাত (৪২৫)। মধ্যপ্রদেশে ১৯৩ ও পশ্চিমবঙ্গে ১৫১ জনের প্রাণ কেড়েছে করোনা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা এক হাজার ৫৪৮। রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৭৯ জনের।

আরও পড়ুন: ঔরঙ্গাবাদে মালগাড়ির ধাক্কায় মৃত ১৪ পরিযায়ী শ্রমিক

আরও পড়ুন: করোনা আক্রান্তের চিকিৎসায় গঙ্গাজল! খারিজ করল আইসিএমআর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন