Covid -19

Covid-19: আবার বাড়ছে সংক্রমণ, সিবিএসই পরীক্ষার আগে আশঙ্কা বাড়ছে দিল্লিতে

দশম এবং দ্বাদশ শ্রেণির টার্ম-১ পরীক্ষা নিজস্ব  স্কুলে দেওয়ার সুবিধা থাকলেও টার্ম-২ পরীক্ষা অন্য স্কুলে দেওয়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ১০:৪১
Share:

আশঙ্কা বাড়ছে দিল্লিতে। ফাইল চিত্র ।

সিবিএসই টার্ম পরীক্ষার আগে সমস্যায় দিল্লি এবং পার্শ্ববর্তী এলাকাগুলির স্কুলগুলি। গত কয়েক দিন ধরে দিল্লি এবং পার্শ্ববর্তী এলাকাগুলিতে আবারও ঊর্ধ্বমুখী কোভিড সংক্রমিতের সংখ্যা। বেশ কিছু দিন কোভিডের ভয়াবহতা কম থাকলেও হঠাৎ করে রাজধানীতে কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বাড়ছে উদ্বেগ। দিল্লির বিভিন্ন স্কুলেও কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। প্রায় দু’বছর পরে দেশ জুড়ে স্কুল খোলার পর পরই আবার করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন স্কুল কর্তৃপক্ষ এবং অভিভাবকরা।

Advertisement

সিবিএসই টার্ম-২ বোর্ড পরীক্ষা মে মাসে শুরু হওয়ার কথা। কিন্তু এই ভাবে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলে তা মে মাসে আরও ভয়ঙ্কর রূপ নিতে পারে বলে মত বিশেজ্ঞদের একাংশের।

দশম এবং দ্বাদশ শ্রেণির টার্ম-১ পরীক্ষা পড়ুয়াদের নিজস্ব স্কুলে দেওয়ার সুবিধা থাকলেও টার্ম-২ পরীক্ষা অন্য স্কুলে দেওয়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তকে ভাল ভাবে নেননি অভিভাবকরা। তাঁরা এই সিদ্ধান্তের পিছনে যুক্তি নিয়েও প্রশ্ন তুলছেন।

Advertisement

শুধু অভিভাবকরাই নন, চিকিৎসকদের একটা বড় অংশও এই সিদ্ধান্তের বিরোধিতা করছেন। পরীক্ষা কেন্দ্রগুলি তাদের স্কুল থেকে দূরে থাকলে শিক্ষার্থীদের সামগ্রিক নিরাপত্তা নিয়ে সমস্যা হতে পারে বলেও মত তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন