COVID-19

করোনার নয়া উপরূপ ঘিরে চিন্তা, দেশে বাড়ল দৈনিক সংক্রমণ, তৎপর কেন্দ্রীয় সরকার

শুক্রবারের তুলনায় শনিবার দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ল। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে এক জনের। দেশে সুস্থতার হার ৯৮.৮ শতাংশ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১১:৩১
Share:

গত ২৪ ঘণ্টায় দেশে বাড়ল দৈনিক করোনা সংক্রমণ। প্রতীকী ছবি।

আতঙ্ক বাড়ছে করোনার নয়া উপরূপ ‘বিএফ.৭’ ঘিরে। এই আবহে দেশে সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২০১ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে এই তথ্য জানা গিয়েছে।

Advertisement

শুক্রবার দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ১৮৫। বর্তমানে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৯৭। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৮৩ জন। সুস্থতার হার ৯৮.৮ শতাংশ। দেশে মোট সুস্থ হয়েছেন ৪ কোটি ৪১ লক্ষ ৪২ হাজার ৭৯১।

গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে এক জনে মৃত্যু হয়েছে। তিনি কেরলের বাসিন্দা। মোট মৃত্যুর সংখ্যা ৫ লক্ষ ৩০ হাজার ৬৯১।

Advertisement

ভারতে এখনও মাস্ক বাধ্যতামূলক করা হয়নি। তবে সকলের কাছে মাস্ক পরার আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত বৃহস্পতিবার কোভিড পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী। ওই বৈঠকে মাস্ক পরার আর্জি জানান নমো। সেই সঙ্গে করোনা পরীক্ষায় জোর দেওয়ার কথা বলেছেন তিনি।

করোনার নতুন উপরূপের দাপাদাপিতে চিনে যে ভাবে সংক্রমণ বাড়ছে, সে কথা মাথায় রেখে তৎপর হয়েছে কেন্দ্রীয় সরকার। ভারত বায়োটেকের নাকে নেওয়ার টিকাকে (ন্যাজাল ভ্যাকসিন) ছাড়পত্র দেওয়া হয়েছে। বুস্টার হিসাবে এই টিকা প্রয়োগ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন