coronavirus

টিকা নিতে ১৮ থেকে ৪৫ বয়সিদের আগে থেকে কোউইন অ্যাপে নাম নথিভুক্ত করতে হবে: কেন্দ্র

তাঁরা আগের মতো সরাসরি টিকাকেন্দ্রে গিয়ে নাম নথিভুক্তকরণের পাশাপাশি প্রতিষেধক নিতে পারবেন না।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ২২:৫৯
Share:

প্রতীকী ছবি।

১৮ থেকে ৪৫ বছর বয়সিদের প্রতিষেধক নিতে কোউইন অ্যাপে আগেই নাম নথিভুক্তকরণ বাধ্যতামূলক করল কেন্দ্র। তাঁরা আর আগের মতো সরাসরি টিকাকেন্দ্রে গিয়ে নাম নথিভুক্ত করে প্রতিষেধক নিতে পারবেন না। আগে নাম নথিভুক্ত করে প্রতিষেধক নেওয়ার দিন ক্ষণ জেনে নিতে হবে। সেই অনুযায়ী প্রতিষেধক পাবেন ১৮ থেকে ৪৫ বছর বয়সিরা।

Advertisement

সূত্রের খবর, অতিমারির ভয়াবহতার কথা মাথায় রেখে টিকাকেন্দ্রে মানুষের ভিড় এড়ানোর জন্যই এই ব্যবস্থা গ্রহণ করেছে কেন্দ্র। পাশাপাশি এর ফলে রোজকার প্রতিষেধকের উপর আগে থেকে নজরও রাখতে পারবে কেন্দ্র। টিকার ঘাটতির জন্য এখন যেমন অনেককেই টিকা নিতে গিয়েও ফিরে আসতে হয়েছে, তা এড়ানো যাবে বলেই মনে করছেন স্বাস্থ্যকর্তারা।

তবে ৪৫ বছর বয়সের ঊর্ধ্বদের জন্য এই নতুন নিয়ম নয়। তাঁরা আগের মতোই সরাসরি টিকাকেন্দ্রে গিয়ে কোউইন অ্যাপে নাম নথিভুক্ত করতে পারবেন। ১৮ থেকে ৪৫ বছর বয়সিদের জন্য ২৮ এপ্রিল থেকেই শুরু হবে এই নাম নথিভুক্তকরণ। সরাসরি কোউইন অ্যাপ প্ল্যাটফর্মে গিয়ে নাম নথিভুক্ত করা যাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন