Cow Vigilante

খেতের গরু তাড়ানোয় বেধড়ক মার

জম্মুর রিয়াসী জেলার গরী গব্বর গ্রামে ১৫ অগস্টের ঘটনা। গরু তাড়ানোর ঘটনাটি ঘটেছিল তার দু’দিন আগে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২০ ০৪:২০
Share:

'গো'-রক্ষকদের মারধরের এই ছবিই ভাইরাল হয়েছে। ছবি: সংগৃহীত।

জনা কুড়ি মিলে বেধড়ক পেটাচ্ছে দু’জনকে। পুলিশ হাজির। তবে দর্শকের ভূমিকায়। বেশ খানিক ক্ষণ পরে তাদের এক জনকে এগিয়ে এসে ডোগরিতে বলতে শোনা গেল, “বস্ কর অব, ওয়রনা মর জায়েগা।” এ বার থাম, মরে যাবে!

Advertisement

গেরুয়া বাহিনীর গুন্ডাদের হাতে কাকা মহম্মদ আসগর ও তাঁর ছেলে, খুড়তুতো ভাই জাভেদ আহমেদের মার খাওয়ার বিবরণ দিতে গিয়ে পুলিশের এই ভূমিকার কথা বলছিলেন নাজ়ির আহমেদ। আসগরের দেহে বিস্তর ক্ষত। হাত ভেঙেছে জাভেদের। তাঁদের খেতে ঢুকে পড়া কয়েকটি গরু তাড়িয়েছিল আসগরের বাড়ির ছেলেরা। এ তারই বদলা! জম্মুর রিয়াসী জেলার গরী গব্বর গ্রামে ১৫ অগস্টের ঘটনা। গরু তাড়ানোর ঘটনাটি ঘটেছিল তার দু’দিন আগে। আসগর তখন বাড়িতে ছিলেন না। এর পর থেকেই স্থানীয় হিন্দুদের কাছ থেকে ফোন পাচ্ছিলেন আসগরের বাড়ির লোকজন। বক্তব্য, দেখা করতে চায় তারা।

আসগর ফিরে এসে শনিবার বেলা সাড়ে ১২টা নাগাদ ছেলে জাভেদকে নিয়ে বোরোন দেখা করতে। ভেবেছিলেন, প্রয়োজনে টাকা দিয়ে ওদের শান্ত করবেন। কিন্তু তাঁরা ওখানে যেতেই শুরু হয় নৃশংস মারধর। কেউ এক জন তার ভিডিয়োও তুলেছে। সেটি সোশ্যাল মিডিয়া দিয়েছে সংখ্যালঘু মনে আতঙ্ক ছড়াতে। এক পুলিশ কর্তা জানিয়েছেন, আসগরের পরিবারের করা এফআইআরের ভিত্তিতে পুলিশ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন