বেঙ্গালুরুতে ধর্ষণের ঘটনায় সিপি বদলি

বেঙ্গালুরুর একটি স্কুলে ছ’বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় দোষীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে শনিবার পথে নেমেছিল কয়েক হাজার মানুষ। রবিবার গ্রেফতার হয় মূল অভিযুক্ত। আর আজ সেই ঘটনার জেরে বদলি হলেন বেঙ্গালুরুর পুলিশ কমিশনার রাঘবেন্দ্র ঔরদকর। রাঘবেন্দ্রকে রাজ্যের রিজার্ভ পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল পদে সরানো হয়েছে। নতুন কমিশনার হচ্ছেন পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল এম এন রেড্ডি (আইন-শৃঙ্খলা)।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২২ জুলাই ২০১৪ ০৩:২৭
Share:

বেঙ্গালুরুর একটি স্কুলে ছ’বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় দোষীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে শনিবার পথে নেমেছিল কয়েক হাজার মানুষ। রবিবার গ্রেফতার হয় মূল অভিযুক্ত। আর আজ সেই ঘটনার জেরে বদলি হলেন বেঙ্গালুরুর পুলিশ কমিশনার রাঘবেন্দ্র ঔরদকর।

Advertisement

রাঘবেন্দ্রকে রাজ্যের রিজার্ভ পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল পদে সরানো হয়েছে। নতুন কমিশনার হচ্ছেন পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল এম এন রেড্ডি (আইন-শৃঙ্খলা)।

আজ ওই স্কুলের সামনে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের কর্মীরা পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। স্কেটিং প্রশিক্ষক মুস্তাফার কড়া শাস্তির দাবি জানান তাঁরা। কিছু বিক্ষোভকারী স্কুল বিল্ডিংয়ের ভিতর জোর করে ঢুকে পড়ারও চেষ্টা করেন। পুলিশ একটি গেটে বাধা দিলে অন্য গেট দিয়ে ভিতরে ঢোকার চেষ্টা করেন তাঁরা।

Advertisement

এর পরে বিক্ষোভকারীদের লাঠি উঁচিয়ে তাড়া করে পুলিশ। কয়েক জনের সামান্য চোটও লাগে। এক বিক্ষোভকারীর অভিযোগ, শান্তিপূর্ণ ভাবেই বিক্ষোভ দেখাচ্ছিলেন তাঁরা। স্কুল কর্তৃপক্ষের সঙ্গে সরাসরি কথা বলে দোষীদের উপযুক্ত শাস্তির দাবি জানানোর ইচ্ছে ছিল। কিন্তু পুলিশই প্রথম থেকে দুর্ব্যবহার করতে থাকে তাঁদের সঙ্গে। এমনকী খারাপ ব্যবহার করা হয় মহিলাদের সঙ্গেও।

সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে পুলিশের পাল্টা দাবি, কারও সঙ্গে খারাপ ব্যবহার করা হয়নি। কাউকে ধাক্কাও দেওয়া হয়নি। উত্তেজিত কর্মীদের আটকানোর চেষ্টা করছিল পুলিশ। এর বেশি কিছু নয়।

পুলিশ জানিয়েছে, এর আগেও একটি যৌন হেনস্থার ঘটনায় জড়িয়ে পড়েছিল ঘটনায় মূল অভিযুক্ত স্কুলের স্কেটিং প্রশিক্ষক মুস্তাফা। এর আগে যে স্কুলে চাকরি করত সে, সেখান থেকে ঠিক এই কারণেই চাকরি হারাতে হয় তাকে। তবে সে সময় পুলিশে কোনও অভিযোগ দায়ের করা হয়নি। বার বার যৌন নির্যাতনে অভিযুক্ত হওয়ায় মুস্তাফার বিরুদ্ধে গুণ্ডা আইনে অভিযোগ আনা হবে বলে জানিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন