ভিডিওতে দেখুন, ৫০টিরও বেশি দেশের রাজধানীর নাম বলে দিচ্ছে দুধের শিশু

বিভিন্ন দেশের রাজধানীর নাম বলতে হোঁচট খেতে হয় বড়দেরই। ছোটবেলায় অনেকেই ভূগোল ক্লাসে তটস্থ হয়ে থাকে, এই বুঝি মাস্টারমশাই কোনও দেশের রাজধানীর নাম জিগ্যেস করে বসবে! ভয়ে বুক দুরুদুরু।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৭ ১২:৫৯
Share:

বিভিন্ন দেশের রাজধানীর নাম বলতে হোঁচট খেতে হয় বড়দেরই। ছোটবেলায় অনেকেই ভূগোল ক্লাসে তটস্থ হয়ে থাকে, এই বুঝি মাস্টারমশাই কোনও দেশের রাজধানীর নাম জিগ্যেস করে বসবে! ভয়ে বুক দুরুদুরু। না পারলেই জুটবে বকুনি কিংবা কঠিন শাস্তি। অনেক বড় বয়স পর্যন্তও সেই ভীতি তাড়া করে ফিরেছে অনেককেই।

Advertisement

কিন্তু, একবার ভাবুন তো যদি ১৭ মাসের শিশু গড়গড়িয়ে বলে দিতে পারে বিভিন্ন দেশের রাজধানীর নাম, তা হলে কেমন হয়। অবাক হলেন। দুধের শিশু আবার বিভিন্ন দেশের রাজধানীর নাম কী ভাবে বলবে? সবাইকে অবাক করে একনাগাড়ে ৫০টিরও বেশি দেশের রাজধানীর নাম বলল এক শিশু। আর সেই মুহূর্তের ভিডিও তুলে ফেসবুকে শেয়ার করলেন অভিভাবকেরা। এমনই অবাক করা ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

আরও পড়ুন: নেটফ্লিক্সকে সঙ্গে নিয়ে নতুন জুটি বাঁধছেন শাহরুখ-আমির

Advertisement

১৭ মাসের এই শিশুর কীর্তি সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওয় দেখা যাচ্ছে, ওই শিশু চেক প্রজাতন্ত্র, পর্তুগাল, ইরান, জর্ডনের মতো দেশেরও রাজধানীর নাম হাসির ছলে বলে দিচ্ছে। সবে বুলি ফুটেছে, তাতেই আধো আধো ভাবে অবলীলায় এমন শক্ত শক্ত নাম বলে দিচ্ছে সে। ইতিমধ্যেই ফেসবুকে এই ভিডিও প্রায় ৬৫ হাজার মানুষ দেখেছেন।

দেখুন সেই ভিডিও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন