Dalit

Dalit: স্কুলের পোশাক নেই কেন? দলিত ছাত্রীকে জাত তুলে কুকথা, মারধর প্রাক্তন পঞ্চায়েত প্রধানের

স্কুলের পোশাক নেই। সাধারণ পোশাক পরে স্কুলে এসেছিল দলিত ছাত্রী। সেজন্য মারধর করে স্কুল থেকে তাড়িয়ে দিলেন প্রাক্তন পঞ্চায়েত প্রধান।

Advertisement

সংবাদ সংস্থা

ভাদোহী শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ২০:২৫
Share:

ছাত্রীকে নিগ্রহের অভিযোগ প্রাক্তন পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। —প্রতীকী ছবি

স্কুলের পোশাক নেই। সাধারণ পোশাক পরে স্কুলে এসেছিল দলিত ছাত্রী। সেই কারণে তাকে মারধর করে স্কুল থেকে তাড়িয়ে দিলেন গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান। জাত নিয়ে গালিগালাজ করেন বলেও অভিযোগ। উত্তরপ্রদেশের ভাদোহীর ঘটনা।

Advertisement

অভিযুক্তের নাম মনোজকুমার দুবে। পুলিশ জানিয়েছে, তিনি ওই স্কুলের শিক্ষক নন। কোনও পদেও নেই। তার পরেও নিয়মিত স্কুলে যেতেন। শিক্ষক, পড়ুয়াদের ধমক দিতেন। চৌরি থানার ইন-চার্জ গিরিজাশঙ্কর যাদব জানিয়েছেন, সোমবার স্কুলে গিয়ে অষ্টম শ্রেণির ওই ছাত্রীকে বকাঝকা করেন মনোজ। স্কুলের পোশাক পরে আসেনি বলে কুকথা বলেন।

ছাত্রী জানিয়েছিল, তাঁর স্কুলের পোশাক নেই। বাবা কিনে এনে দিলে স্কুলে পরে আসবে। এর পরেই কিশোরীকে মারধর করেন মনোজ। জাত তুলে উল্টোপাল্টা কথা বলেন। স্কুল থেকে বার করে দেন। ছাত্রীর মায়ের অভিযোগের ভিত্তিতে মনোজের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তফসিলি জাতি, উপজাতি (নিগ্রহ প্রতিরোধী) আইনে সেই মামলা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ আধিকারিক যাদব।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন