Dalit

‘এখন খুব উড়ছ’, সাজগোজ করে রোদচশমা পরার জন্য দলিত যুবককে মারধরের অভিযোগ গুজরাতে

আক্রান্ত যুবকের নাম জিগর শেখালিয়া। তাঁর সঙ্গে তাঁর মা-ও আক্রান্ত হয়েছেন। তাঁরা দু’জনেই এখন হাসপাতালে চিকিৎসাধীন। এফআইআর করেছেন জিগর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

আমদাবাদ শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ২০:৩৪
Share:

এক দলিতকে মারধরের অভিযোগ উঠল একদল যুবকের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, সাত জন অভিযুক্তই উচ্চশ্রেণির। ছবি: প্রতীকী

ভাল সাজপোশাক পরেছিলেন! চোখে রোদচশমা পরেছিলেন! এই কারণে এক দলিতকে মারধরের অভিযোগ উঠল একদল যুবকের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, সাত জন অভিযুক্তই উচ্চশ্রেণির। গুজরাতের বনসকান্ঠা জেলার ঘটনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোতা গ্রামে মঙ্গলবার রাতে এই ঘটনা হয়েছে। আক্রান্ত যুবকের নাম জিগর শেখালিয়া। তাঁর সঙ্গে তাঁর মা-ও আক্রান্ত হয়েছেন। তাঁরা দু’জনেই এখন হাসপাতালে চিকিৎসাধীন। এফআইআর করেছেন জিগর। তিনি পুলিশকে জানিয়েছেন, মঙ্গলবার সকালে তাঁর বাড়িতে সাত অভিযুক্তের মধ্যে এক জন হাজির হন। তিনি বলেন, ‘‘আজকাল খুব উড়ছ।’’ এর পরেই জিগরকে হেনস্থা করেন অভিযুক্ত। খুন করার হুমকিও দেন।

Advertisement

পুলিশকে দেওয়া জিগরের বয়ান থেকে জানা গিয়েছে, ওই রাতেই গ্রামের এক মন্দিরের বাইরে দাঁড়িয়ে ছিলেন তিনি। সাত জন তাঁর উপর চড়াও হয়ে লাঠি দিয়ে মারধর শুরু করেন। কেন তিনি ভাল সাজপোশাক করেছেন, চোখে রোদচশমা পরেছেন, তা-ও জিজ্ঞেস করেন। এর পর তাঁকে টেনেহিঁচড়ে একটি গোশালার কাছে নিয়ে যান। জিগরের মা তাঁকে বাঁচাতে গেলে তাঁকেও মারধর করেন। এফআইআর থেকে জানা গিয়েছে, জিগরের মায়ের পোশাকও ছিঁড়ে দিয়েছেন অভিযুক্তেরা। গাধ থানায় এফআইআর দায়ের হয়েছে। তফশিলি জাতি, জনজাতি (নিপীড়ন বন্ধ) আইনেও মামলা হয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement