হিমাচলপ্রদেশে বাড়ি ধসে মৃত বেড়ে ১৪

রবিবার বেলা ৪টে নাগাদ সোলানের নাহান-কুমারহাট্টি রোডের ধারে একটি বহুতল ধসে পড়ে। বাড়িটির একেবারে উপরের তলায় ছিল ধাবাটি। সেখানে খাওয়াদাওয়া সারছিল সেনাদের একটি দল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৯ ০৩:০৪
Share:

চলছে উদ্ধারকাজ।—ছবি পিটিআই।

প্রবল বৃষ্টিতে হিমাচলপ্রদেশের সোলান জেলায় ধাবার ছাদ ধসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪। মৃতদের ১৩ জনই সেনা। পুলিশ জানিয়েছে, ধ্বংসস্তূপের নীচ থেকে ১২ জন সাধারণ নাগরিক ও পাঁচ সেনা-সহ ১৭ জনকে উদ্ধার করা হয়েছে।

Advertisement

রবিবার বেলা ৪টে নাগাদ সোলানের নাহান-কুমারহাট্টি রোডের ধারে একটি বহুতল ধসে পড়ে। বাড়িটির একেবারে উপরের তলায় ছিল ধাবাটি। সেখানে খাওয়াদাওয়া সারছিল সেনাদের একটি দল। ছিলেন বেশ কিছু সাধারণ মানুষও। মৃতদের মধ্যে রয়েছেন ধাবার মালিকের স্ত্রীও।

উদ্ধারকাজের জন্য গত কালই ঘটনাস্থলে উপস্থিত হয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দু’টি দল। তাঁদের সহায়তার জন্য তৃতীয় একটি দলও পাঠানো হয়েছে। গত কাল সারা রাত ধরে চলেছে উদ্ধারকাজ। পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। তিনি বলেছেন, ‘‘দুর্ভাগ্যজনক ঘটনা। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত যা জানা গিয়েছে তাতে মনে করা হচ্ছে বাড়িটির নকশায় গোলমাল ছিল।’’ রাজ্য সরকারের দেওয়া হেলিকপ্টারে সুনি থেকে সোলানে উদ্ধারকারী দল ও যন্ত্রপাতি নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ধাবার মালিকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে মামলা করা হয়েছে।

Advertisement

লাগাতার বৃষ্টিতে যখন-তখন ধস নামায় বিপজ্জনক হয়ে রয়েছে পরবানু থেকে সোলান যাওয়ার রাস্তা। গত কাল সারা রাতের বৃষ্টির পরে চণ্ডীগড়-শিমলা জাতীয় সড়কেও ধস নামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন