Arvind Kejriwal

‘আমাদের সাত বিধায়ককে কিনতে ২৫ কোটি টাকা করে টোপ দিচ্ছে বিজেপি’! অভিযোগ কেজরীওয়ালের

টেলিফোনে ‘আম আদমি পার্টি’ (আপ)-র বিধায়কদের বিজেপির তরফে দেওয়া ঘুষের প্রস্তাব ‘রেকর্ড’ করা হয়েছে বলেও দাবি করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১২:৩৭
Share:

অরবিন্দ কেজরীওয়াল। — ফাইল চিত্র।

তাঁর সরকারকে ফেলতে বিধায়ক কেনাবেচার চেষ্টা শুরু করেছে বিজেপি। শনিবার এই অভিযোগ তুললেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা ‘আম আদমি পার্টি’ (আপ)-র প্রধান অরবিন্দ কেজরীওয়াল। তিনি বলেন, ‘‘আমাদের দলের সাত জন বিধায়কের দল বদলের জন্য বিজেপির তরফে ২৫ কোটি টাকা করে দেওয়ার প্রস্তাব এসেছে।’’

Advertisement

টেলিফোনে আপ বিধায়কদের বিজেপির তরফে দেওয়া ঘুষের প্রস্তাব ‘রেকর্ড’ করা হয়েছে বলেও দাবি করেছেন কেজরীওয়াল। এর আগে মধ্যপ্রদেশ, মহারাষ্ট্রের মতো রাজ্যে বিরোধীদের পরিচালিত সরকার ভাঙা নিয়ে বিজেপিকে দুষেওছেন। সেই সঙ্গে আপ প্রধানের প্রশ্ন, রাজ্য রাজ্যে ‘অপারেশন পদ্ম’-র জন্য বিপুল পরিমাণ টাকা কোথা থেকে পাচ্ছে নরেন্দ্র মোদী-অমিত শাহের দল?

৭০ আসনের দিল্লি বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের ‘জাদু সংখ্যা’ ৩৬। আপের বিধায়ক ৬২ জন। বিজেপির মাত্র আট। মাত্র সাত জন বিধায়ককে কিনে বিজেপি কী ভাবে সরকারের পতন ঘটাবে, সে বিষয়ে কোনও ‘ব্যাখ্যা’ মেলেনি আপ প্রধানের তরফে। প্রসঙ্গত, বছর খানেক আগে কেজরী দাবি করেছিলেন, পঞ্জাবের ১০ জন আপ বিধায়ককে কেনার চেষ্টা করছে বিজেপি। যদিও পরবর্তী সময় তেমন কোনও ‘তৎপরতা’র আঁচ দেখা যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন