ডাক পেলেন না কেজরী

বড়দিনে এর সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নয়ডার কাছে বোটানিক্যাল গার্ডেন থেকে দিল্লির কালকাজি পর্যন্ত ১২.৬৪ কিলোমিটার পথে চলবে নতুন এই ম্যাজেন্টা মেট্রো লাইন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৭ ০৩:৩৬
Share:

অরবিন্দ কেজরীবাল।

দিল্লি থেকে নয়ডা নয়া মেট্রো পথের সূচনা হবে সোমবার। সেই উপলক্ষে নয়ডায় আয়োজিত কেন্দ্রের এক অনুষ্ঠানের অতিথি তালিকা থেকে বাদ পড়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

Advertisement

বড়দিনে এর সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নয়ডার কাছে বোটানিক্যাল গার্ডেন থেকে দিল্লির কালকাজি পর্যন্ত ১২.৬৪ কিলোমিটার পথে চলবে নতুন এই ম্যাজেন্টা মেট্রো লাইন। দিল্লির প্রথম চালকহীন, নয়া প্রযুক্তির ট্রেন চলবে এই লাইনেই। এই লাইন চালু হলে নয়ডা থেকে দক্ষিণ দিল্লির দূরত্ব কমে যাবে। সরকারি সূত্রে খবর, কেজরীবাল ডাক না পেলেও হাজির থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

অনুষ্ঠানে কেজরীবালের উপস্থিতি নিয়ে দিল্লি মেট্রো রেল কর্পোরেশনের (ডিএমআরসি) সরাসরি কিছু না বললেও তিনি যে আমন্ত্রিত নন সেই দিকেই ইঙ্গিত। নয়া মেট্রো পথের জন্য যোগী সরকার যেমন তহবিল মঞ্জুর করেছে, তেমনই টাকা ঢেলেছে দিল্লি সরকারও। তা হলে অনুষ্ঠানে কেজরীবাল কেন ব্রাত্য? দিল্লির শাসক দলের একাংশের মতে, মেট্রোর ভাড়া না বাড়ানোর পক্ষে সওয়াল করে কেন্দ্রের সঙ্গে মতবিরোধে জড়ায় দিল্লি সরকার। তারই ফল ভুগছেন কেজরী। অন্য এক দলের মতে, এটা বিজেপির পুরনো অভ্যাস। এর আগেও ২০১৫-য় ফরিদাবাদ-বদরপুর লাইন উদ্বোধনে কেজরীকে আমন্ত্রণ জানানো হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন