Citizenship Amendment Act

বাসে আগুন ধরাচ্ছে পুলিশ? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়ো ঘিরে বিতর্ক তুঙ্গে

সিসৌদিয়ার এই অভিযোগের জোরালো বিরোধিতা করার পাশাপাশি দিল্লি পুলিশ সেই অভিযোগকে খারিজও করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৯ ১০:৪৮
Share:

সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ছবি। সৌজন্য টুইটার।

অশান্তি ঠেকানোর নামে বাসে আগুন দেওয়ার অভিযোগ উঠল দিল্লি পুলিশের বিরুদ্ধে। ছবি ও ভিডিয়ো-সহ একটি টুইটও করে এই অভিযোগ করেছেন খোদ দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। সেই ছবি এবং ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট ভাইরাল হয়েছে।

Advertisement

সিসৌদিয়া বলেন, “দেখুন এই ছবিগুলো। কারা বাস, গাড়িতে আগুন লাগাচ্ছে। এই ছবিই প্রমাণ করে যে বিজেপি নোংরা রাজনীতি করছে। বিজেপি নেতারা কি এর উত্তর দেবেন?” তিনি আরও বলেন, “দিল্লি পুলিশ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনে। তারা অমিত শাহকে রিপোর্ট করে। দিল্লিতে বিজেপি বিরোধী আসনে। এবং তারা আম আদমি সরকারের চরম বিরোধী।”

তবে সিসৌদিয়ার এই অভিযোগের জোরালো বিরোধিতা করার পাশাপাশি দিল্লি পুলিশ সেই অভিযোগকে খারিজও করেছে। দিল্লি পুলিশের জনসংযোগ আধিকারিক এম এস রণধাওয়া বলেন, “আপনারা নিশ্চই ভিডিয়োটি দেখেছেন। আগুন বাসের বাইরে জ্বলছিল। পুলিশ সেই আগুন নেভানের চেষ্টা করছিল।” দক্ষিণ-পূর্ব দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার চিন্ময় বিসওয়াল, যাঁর নেতৃত্বে পুলিশ বিক্ষোভকারীদের হঠাতে অভিযানে নামে, তিনি এই অভিযোগ সম্পর্কে বলেন, “এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। সত্যিটাকে বিকৃত করার চেষ্টা হচ্ছে।”

Advertisement

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে রবিবার সন্ধ্যায় উত্তাল হয়ে ওঠে দক্ষিণ দিল্লির নিজ়উজ় ফ্রেন্ডস কলোনি এলাকা। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের দফায় দফায় সংঘর্ষ হয়। সেই সময়ই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, কিছু পুলিশ ভাঙচুর হওয়ার বাসের মধ্যে জারিকেন থেকে কিছু ঢালছেন। তার পর থেকেই এই তত্ত্ব ঘোরাফেরা করতে শুরু করে যে, এই ভাঙচুর ও আগুন লাগানোর কাজে পুলিশও জড়িত। পুলিশের বিরুদ্ধে সেই একই অভিযোগ তুলেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: বাংলার পর জ্বলছে দিল্লি, জামিয়ার ক্যাম্পাসে ঢুকে পড়ুয়া পেটাল পুলিশ

আরও পড়ুন: ‘যারা আগুন লাগাচ্ছে, পোশাক দেখেই তাদের চেনা যাচ্ছে’, বিতর্কিত মন্তব্য মোদীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন