Manish Sisodia

মিলল না মুক্তি, সিসৌদিয়ার ইডি হেফাজতের মেয়াদ আরও পাঁচ দিন বাড়িয়ে দিল দিল্লির আদালত

শুনানিতে ইডির সওয়াল, সিসৌদিয়া অসংখ্য মোবাইল ফোন ব্যবহার করতেন। সেই ফোনগুলি সিসৌদিয়ার নিজের নামেও কেনা হয়নি বলেও দাবি কেন্দ্রীয় এজেন্সির। এ নিয়ে সিসৌদিয়াকে জিজ্ঞাসাবাদ প্রয়োজন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৬:৩৮
Share:

এ বারও মিলল না জামিন, সিসৌদিয়াকে আরও পাঁচ দিন ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ। — ফাইল ছবি।

এ বারও জামিন মিলল না দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা অরবিন্দ কেজরীওয়াল ঘনিষ্ঠ মণীশ সিসৌদিয়ার। দিল্লি আবগারি দুর্নীতি মামলায় আদালত তাঁকে আরও ৫দিন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) হেফাজতেই রাখার নির্দেশ দিয়েছে। শুনানিতে ইডির তরফ থেকে আরও ৭ দিন সিসৌদিয়াকে হেফাজতে চাওয়া হয়। কিন্তু দু’পক্ষের সওয়াল-জবাব শোনার পর আদালত সিসৌদিয়াকে আরও ৫ দিন হেফাজতের রাখার নির্দেশ দেয়।

Advertisement

দিল্লির নতুন আবগারি নীতিতে দুর্নীতি হয়েছে— এই অভিযোগে লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। সেই মামলায় গত ২৬ ফেব্রুয়ারি সিবিআই গ্রেফতার করে সিসৌদিয়াকে। তার পর গত ৯ মার্চ তিহাড় জেলে গিয়ে সিসৌদিয়াকে গ্রেফতার করে ইডিও। সিবিআই আবগারি দুর্নীতির মামলার সামগ্রিক তদন্ত করলেও এই মামলায় আর্থিক নয়ছয়ের অভিযোগের তদন্ত করছে ইডি। সেই মামলাতেই ইডি হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর শুক্রবার মণীশকে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে তোলা হয়। আর্থিক তদন্তকারী সংস্থা সিসৌদিয়াকে আরও সাত দিন হেফাজতে পাওয়ার আর্জি জানায় আদালতে। পাল্টা সিসৌদিয়ার আইনজীবী সওয়াল করেন, ইডি তাঁর মক্কেলকে দৈনিক ৩০ মিনিট থেকে এক ঘণ্টা করে জেরা করছে। এই সামান্য সময় জেরার জন্য কাউকে গ্রেফতার করে রাখার কোনও যুক্তি নেই।

পাল্টা ইডির সওয়াল, আবগারি দুর্নীতি চলাকালীন সিসৌদিয়া অসংখ্য ফোন ব্যবহার করেছেন। তাঁকে যখন এ নিয়ে প্রশ্ন করা হয়, এতগুলি ফোন কেন ব্যবহার করতেন, আদালতে ইডির আইনজীবীর দাবি, তার কোনও সদুত্তর দিতে পারেননি সিসৌদিয়া। তাই এই বিষয় নিয়ে তাঁকে আরও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এই কারণে সিসৌদয়ার আরও সাত দিনের ইডি হেফাজতের আবেদন করেন তাদের আইনজীবী।

Advertisement

দু’পক্ষের সওয়াল-জবাব শোনার পর রাউস অ্যাভিনিউ কোর্টের বিচারক সিসৌদিয়াকে আরও ৫ দিন হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন