Manish Sisodia

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে আবগারি দুর্নীতি মামলায় আবার সিবিআই তলব

আবগারি দুর্নীতি মামলায় দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে রবিবার তলব করেছে সিবিআই। তলবের কথা নিজেই টুইটারে জানিয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩২
Share:

সিবিআই তলবের কথা নিজেই টুইট করে জানিয়েছেন মণীশ সিসৌদিয়া। ফাইল চিত্র।

আবগারি দুর্নীতিকাণ্ডে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে আবার তলব করল সিবিআই। রবিবার দিল্লিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে তাঁকে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। সিবিআই তলবের খবর নিজেই টুইট করে জানিয়েছেন অরবিন্দ কেজরিওয়ালের ‘ডেপুটি’। সিবিআই সূত্রে খবর, এই দুর্নীতি মামলায় সিসৌদিয়ার বিরুদ্ধে নতুন করে কিছু তথ্যপ্রমাণ হাতে পেয়েছেন তদন্তকারীরা, সেই সূত্রেই তাঁকে তলব।

Advertisement

গত বছর জন্মাষ্টমীর সকালে সিসৌদিয়ার বাড়ি-সহ আরও বেশ কয়েকটি এলাকায় তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআই। প্রায় ১৪ ঘণ্টা ধরে দিল্লির উপমুখ্যমন্ত্রীর বাড়িতে অভিযান চালানো হয়েছিল। এর পর তাঁর ব্যাঙ্ক লকারও খতিয়ে দেখেন তদন্তকারীরা। গত অগস্টে সিসৌদিয়া এবং আরও ১৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই দুর্নীতি মামলায় সিসৌদিয়াকে আবার তলব করা হল। যা এই পর্বে নতুন মাত্রা যোগ করল।

সিবিআই তলব প্রসঙ্গে টুইটারে সিসৌদিয়া লিখেছেন, ‘‘আগামী কাল সিবিআই আবার আমাকে ডেকেছে। ওরা (কেন্দ্র) আমার বিরুদ্ধে ইডি, সিবিআইকে পুরোদমে কাজে লাগিয়েছে। আধিকারিকরা আমার বাড়ি, ব্যাঙ্ক লকারে তল্লাশি চালিয়েছে। কিন্তু, আমার বিরুদ্ধে কিছুই পাননি। দিল্লির শিশুদের জন্য ভাল শিক্ষাব্যবস্থার আয়োজন করেছিলাম। ওরা তা রুখতে চায়।’’ তদন্তে তিনি সহযোগিতা করবেন বলেও টুইটারে জানিয়েছেন সিসৌদিয়া।

Advertisement

এর আগে সিসৌদিয়া দাবি করেছিলেন, আপ সরকারকে ক্ষমতাচ্যুত করতে চাইছে বিজেপি। তাঁকে বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। টুইটারে লিখেছিলেন, ‘‘আমার কাছে বিজেপির বার্তা এসেছে— আপ ভেঙে বিজেপিতে যোগ দিন, সিবিআই-ইডির সব মামলা বন্ধ করে দেওয়া হবে! বিজেপিকে আমার জবাব— আমি মহারানা প্রতাপের বংশধর, আমি রাজপুত। মাথা কেটে ফেলব কিন্তু দুর্নীতিবাজ-ষড়যন্ত্রকারীদের সামনে মাথা নত করব না। আমার বিরুদ্ধে সব মামলা মিথ্যে, যা খুশি করতে পারেন।’’ সিসৌদিয়ার বাড়িতে সিবিআই তল্লাশি নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন