resignation

বিজেপির চাপের মুখে ইস্তফা কেজরীওয়ালের মন্ত্রীর, ধর্মান্তরণ সভায় অংশ নেওয়ার অভিযোগ

দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান কেজরীওয়াল কেন এখনও রাজেন্দ্রকে বরখাস্ত করছেন না, তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন বিজেপি নেতারা। রাজেন্দ্রকে হিন্দু বিরোধী হিসাবে তুলে ধরা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১৮:২০
Share:

আপ সরকারের মন্ত্রী রাজেন্দ্র ধর্মান্তরণ সভায়। টুইটার থেকে নেওয়া।

বিতর্কের মুখে শেষপর্যন্ত ইস্তফাই দিলেন দিল্লিতে আপ সরকারের মন্ত্রী রাজেন্দ্র পাল গৌতম। সম্প্রতি তিনি একটি ধর্মান্তরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলে অভিযোগ বিজেপির। তার পর থেকেই গেরুয়া শিবির থেকে রাজেন্দ্রর ইস্তফার দাবি গতি পায়।

Advertisement

সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে আপ সরকারের সমাজকল্যাণ মন্ত্রী রাজেন্দ্রকে উপস্থিত থাকতে দেখা যায়। সেই অনুষ্ঠানে উপস্থিত মানুষেরা হিন্দু ধর্ম ত্যাগ করে বৌদ্ধ ধর্ম গ্রহণ করেন বলে দাবি। উপস্থিত শতাধিক মানুষ হিন্দু ধর্ম ত্যাগ করেন এবং হিন্দু দেবদেবীদের মানতে অস্বীকার করেন।

এই ঘটনার পরই আসরে নেমে পড়ে বিজেপি। দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরীওয়াল কেন এখনও রাজেন্দ্রকে বরখাস্ত করছেন না, তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন বিজেপি নেতারা। চাপে পড়ে যান আপ নেতৃত্বও। আসন্ন গুজরাত বিধানসভার ভোটেও এই ঘটনার প্রভাব পড়তে পারে বলে মনে করেছে আপ। তাই রবিবারই রাজেন্দ্রকে ইস্তফা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। সেই মতো ইস্তফা দিলেন তিনি।

Advertisement

শনিবার, গুজরাতের বরোদায় সভা ছিল কেজরীওয়ালের। সভা শুরুর আগেই এলাকায় লাগানো আপের পোস্টার ছিঁড়ে দেওয়ার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। আপের কর্মকর্তারা ছেড়া পোস্টার সরিয়ে আবার নতুন পোস্টার লাগিয়ে দেন। তাতে চড়তে থাকে উত্তেজনার পারদ। তার মধ্যেই এ বার মন্ত্রিত্ব ছাড়লেন রাজেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন