Delhi’s oldest voter

স্বাধীনতার আগে থেকে শুরু, এখনও ভোট দিয়ে চলেছেন দিল্লির ‘ভিভিআইপি’ ভোটার!

স্বাধীনতার পর ইন্দিরা গাঁধীকে ভোট দিয়েছিলেন সে কথা নিজেই জানিয়েছেন। তবে এবার হাত, ফুল না ঝাঁটা, কাকে ভোট দিয়েছেন সে ব্যাপারে মুখে কুলুপ এই শতায়ু ভোটারের।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২০ ১৮:০৩
Share:

কালীতারা মণ্ডল। ছবি: টুইটার থেকে নেওয়া।

কালীতারা মণ্ডল, এদিন দিল্লি বিধানসভা ভোটে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করলেন। তবে তাঁর ভোট দেওয়াটা মনে হয় অন্য সবার থেকে আলাদা ছিল। তাঁকে বাড়ি থেকে গাড়িতে করে নিয়ে যাওয়া হয়। ভোটকেন্দ্রে তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান নির্বাচন কমিশনের কর্মীরা। এমনকি ভোট দেওয়ার পর আবার বাড়িতে ছেড়ে দিয়ে যাওয়া হয় কালীতারাকে।

Advertisement

ভাবছেন, কে এই মহিলা, যাঁকে এমন ‘ভিভিআইপি’ ট্রিটমেন্ট দিলেন নির্বাচন কমিশনের অফিসাররা? কালীতারা দিল্লির গ্রেটার কৈলাস বিধানসভা এলাকার বাসিন্দা, ভোটকেন্দ্র চিত্তরঞ্জন পার্কের এসডিএমসি প্রাইমারি স্কুল। এই খাতিরের পিছনে রহস্যটা এই— তিনিই হলেন এখনও দিল্লির সব থেকে বয়স্ক ভোটার, বয়স ১১০ বছর।

কালীতারার জন্ম বাংলাদেশের বরিশালে। তাঁর প্রথম ভোট দেওয়ার কথা এখনও মনে রয়েছে বলে জানান তিনি। ২০১৯-এর লোকসভা নির্বাচনেও ভোট দিয়েছেন, তার পর এবার দিল্লি বিধানসভা। তবে তিনি একাই নন, দিল্লিতে ১০০ বছরের উপর মোট ১৩০ ভোটার রয়েছেন, তাঁদের মধ্যে কালীতারাই সব থেকে প্রবীণ।

Advertisement

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ‘খুলি ভাঙা চ্যালেঞ্জ’, এড়িয়ে না চললে প্রাণ যেতে পারে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন