Delhi

দিল্লিতে করোনা সংক্রমণ বৃদ্ধি, অনির্দিষ্টকালের জন্য বন্ধ স্কুল

গত মার্চ মাস থেকেই দেশের সমস্ত রাজ্যের স্কুলগুলি বন্ধ রয়েছে। করোনার প্রকোপ না কমায় স্কুল এখনও কোথাও তেমন করে খোলেনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৯:১০
Share:

নিজস্ব চিত্র

করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে দিল্লিতে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওযা হল স্কুল-কলেজ। শুক্রবার সরকারের এই সিদ্ধান্তের কথা জানালেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। অন্য অনেক রাজ্যের মতোই দিল্লির স্কুলে নবম ও দশম শ্রেণি এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হয়েছিল। বোর্ড পরীক্ষার কথা মাথায় রেখে এই ৪টি শ্রেণির ক্লাস শুরু করেছিল দিল্লি বোর্ড। কিন্তু সেগুলিও বন্ধ করে দেওয়া হল।

Advertisement

সিবিএসই করোনা পরিস্থিতির মধ্যেই পরীক্ষার দিন ঘোষণা করে দেওয়ায় প্রশ্নের মুখে পড়েছিল। সংক্রমণ বৃদ্ধির মধ্যেও কেন মে ও জুন মাসে পরীক্ষার কথা ঘোষণা করল বোর্ড, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী।

গত মার্চ মাস থেকেই দেশের সমস্ত রাজ্যের স্কুলগুলি বন্ধ রয়েছে। করোনার প্রকোপ না কমায় স্কুল এখনও কোথাও তেমন করে খোলেনি। শেষ ২৪ ঘণ্টায় ভারতে প্রায় ১ লক্ষ ৩০ হাজার নতুন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৭৮০ জনের। বেশিরভাগ আক্রান্তের সন্ধান পাওয়া যাচ্ছে মহারাষ্ট্র থেকে। তবে পঞ্জাব, দিল্লি, গুজরাত, কর্নাটক থেকেও মিলছে আক্রান্তের সন্ধান। প্রধানমন্ত্রী ইতিমধ্যে মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনায় জোর দিয়েছেন টিককারণের উপর। কিন্তু উল্টো ছবি দেখা যাচ্ছে বাস্তবে। মহারাষ্ট্র, দিল্লি-সহ একাধিক রাজ্যের টিকাকরণ কেন্দ্রে অভাব রয়েছে টিকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন