National News

‘দেশে শান্তি’ চাইতে পুরীর মন্দিরে মমতা

দিল্লির ঘটনায় উদ্বেগ জানাতে এদিনই ফেসবুকে একটি কবিতা লিখেছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২০ ০৫:৩৮
Share:

ছবি: পিটিআই।

পুরীর জগন্নাথ মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকেলে পুজো দিয়ে তিনি দিল্লি-পরিস্থিতির দিকে ইঙ্গিত করে বলেন, ‘‘যা ঘটছে তাতে আমার মন কাঁদছে। সকলের মঙ্গলের জন্য পুজো দিলাম। দেশের মানুষের জন্য শান্তি প্রার্থনা করেছি। মা-মাটি-মানুষের সব পরিবারের শান্তি কামনা করে পুজো দিয়েছি।’’

Advertisement

দিল্লির ঘটনায় উদ্বেগ জানাতে এদিনই ফেসবুকে একটি কবিতা লিখেছেন মুখ্যমন্ত্রী। বাংলায় ‘নরক’ নামে সেই কবিতার ইংরেজি ও হিন্দি অনুবাদ রয়েছে। মমতা লিখেছেন, ‘হোলির আগেই রক্তের হোলি। মনুষ্যত্ব বড় করুণ।’

এ দিন পুরীর মন্দিরে বেশ কিছু ক্ষণ সময় কাটিয়েছেন তিনি। মমতা যখন মন্দিরে পৌঁছান তখন প্রবেশদ্বার থেকে তাঁকে স্বাগত জানিয়ে ভিতরে নিয়ে যাওয়া হয়। সেই সময় মন্দিরের চূড়া থেকে ধ্বজা নামানো চলছিল। যিনি ধ্বজা নামাচ্ছিলেন পুজো দিতে আসা মুখ্যমন্ত্রীকে দেখে তিনি উপর থেকে হাত নেড়ে অপেক্ষা করতে বলেন। ধ্বজা নামিয়ে সেটি তাঁর মাথায় ছুঁইয়ে গলায় জড়িয়ে দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন: দিল্লিতে হত ২৭, চলল অ্যাসিড হামলাও

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ডাকা বৈঠকে যোগ দিতে মঙ্গলবার সন্ধ্যায় ভুবনেশ্বর পৌঁছন মমতা। তার পর রাতেই পুরী চলে যান। আজ বৃহস্পতিবার সেখান থেকে ভুবনেশ্বরে ফিরে শুক্রবার তিনি শাহের ডাকা পূর্বাঞ্চলের আন্তঃরাজ্য পরিষদের বৈঠকে যোগ দেবেন। তাঁর সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আলাদা বৈঠকও হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন