Donald Trump

‘আবার ভারতে আসছি, আমি সম্মানিত’, উচ্ছ্বসিত ট্রাম্প-কন্যা ইভাঙ্কা

২০১৭-য় ‘আন্তর্জাতিক উদ্যোগপতি সম্মেলন’-এ যোগ দিতে হায়দরাবাদে এসেছিলেন ইভাঙ্কা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২০ ১১:১৯
Share:

আমদাবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ইভাঙ্কা ট্রাম্প। ছবি: রয়টার্স।

এর আগেও তিনি এসেছিলেন। এটি তাঁর দ্বিতীয় ভারত সফর । আর এই সফরকে ঘিরে প্রচণ্ড উচ্ছ্বসিত ট্রাম্প-কন্যা ইভাঙ্কা। রবিবার টুইট করে সেই উচ্ছ্বাসই প্রকাশ করেছেন তিনি। ইভাঙ্কা লেখেন, “দু’বছর পর ফের ভারতে যাওয়ার সুযোগ হচ্ছে। আমি সম্মানিত।” তাঁর আগের সফরের বেশ কিছু ছবিও টুইট করেছেন ইভাঙ্কা।

Advertisement

২০১৭-য় ‘আন্তর্জাতিক উদ্যোগপতি সম্মেলন’-এ যোগ দিতে হায়দরাবাদে এসেছিলেন ইভাঙ্কা। ওই সম্মেলনে তাঁর বক্তৃতার বেশির ভাগটাই জুড়ে ছিল ভারতের প্রতি মুগ্ধতা। ভারতের আতিথেয়তার প্রশংসা বার বার উঠে এসেছিল তাঁর কথায়।

এ বার আর একা নন, বাবা-মা এবং স্বামীর সঙ্গে ভারত সফরে আসছেন ইভাঙ্কা। দু’দিনের ভারত সফরে আসছেন সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইভাঙ্কার মতো ট্রাম্প এবং তাঁর স্ত্রী মেলানিয়াও উচ্ছ্বসিত। আমদাবাদ থেকে সাবরমতী আশ্রম হয়ে তাঁরা সোজা চলে যাবেন আগরায়। সেখানে তাজমহল দর্শন করবেন ট্রাম্প পরিবার। ঘণ্টাখানেক সেখানে থাকার কথা রয়েছে তাঁদের। তাজ দর্শন শেষে তাঁরা দিল্লির উদ্দেশে রওনা দেবেন।

Advertisement

আরও পড়ুন: ট্রাম্পের জন্য সাজছে তাজ, চিন্তা বাড়াচ্ছে বাঁদরকুল

আরও পড়ুন: ছক কষেই খুন মা-মেয়েকে, চুল ও কানের দুল থেকে মিলল সূত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন