Donald Trump

বাহুবলী ট্রাম্পই! রিটুইট ভিডিয়ো

বাবা ইমপিচ-ফাঁড়া কাটিয়ে ওঠার পরে আনন্দ উদ্‌যাপনে ট্রাম্প জুনিয়র ফিরে গিয়েছিলেন বলিউডেই।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২০ ০৩:০৫
Share:

ট্রাম্প ও মেলানিয়ার মুখ বসানো সেই ভিডিয়োর অংশ।

ভারত সফরে গিয়ে তাঁর ‘অসাধারণ বন্ধুদের’ সঙ্গে দেখা হবে! ভেবেই উচ্ছ্বসিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আনন্দে রিটুইট করে ফেললেন এমন একটা ভিডিয়ো যা জনপ্রিয় সিনে-হিরো ‘বাহুবলী’-র উপরে তৈরি। তবে এ বাহুবলী দক্ষিণের নায়ক প্রভাস নন, প্রভাসের ধড়ে বসানো ট্রাম্পের মাথা! প্রেসিডেন্ট তাঁকে নিয়ে তৈরি ভিডিয়ো দেখে যারপরনাই আহ্লাদিত।

Advertisement

ওই ভিডিয়ো নিজে রিটুইট করে লিখেছেন, ‘‘ভারতে আমার অসাধারণ বন্ধুদের সঙ্গে দেখা হবে! মুখিয়ে আছি মুহূর্তটার জন্য।’’ এই পোস্টের সঙ্গে আছে ৮১ সেকেন্ডের ভিডিয়ো। টুইটারে ‘সলমিমস১’ নামের হ্যান্ডলে প্রথম ওই ভিডিয়োটি মিম হিসেবে আসে। তাতে লেখা ছিল: ট্রাম্পের ভারত সফর উদ্‌যাপন করতে এই ভিডিয়োটি তৈরি করা হয়েছে: ভারত আর আমেরিকা একজোট থাকুক!’’

ওই ভিডিয়োয় ট্রাম্প শুধু নন, দেখা গিয়েছে ফার্স্ট লেডি মেলানিয়ার বসানো মুখও। তাঁরা দু’জনে রথে চড়ে বিজয়োল্লাসে এগোচ্ছেন! একটি দৃশ্যে রয়েছে পুত্র ট্রাম্প জুনিয়র এবং মেয়ে ইভাঙ্কার মুখও। ভিডিয়ো কিছুটা এগোতে দেখা গিয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখ। তিনি ট্রাম্পকে স্বাগত জানাচ্ছেন! ভিডিয়োটি প্রেসিডেন্ট ট্রাম্প রিটুইট করার পরে সেটি ভাইরাল হয়েছে। অতীতেও ট্রাম্প জুনিয়রের বলিউড-প্রীতির প্রমাণ পাওয়া গিয়েছে। এ বার প্রেসিডেন্টও সে পথেই হাঁটলেন।

Advertisement

বাবা ইমপিচ-ফাঁড়া কাটিয়ে ওঠার পরে আনন্দ উদ্‌যাপনে ট্রাম্প জুনিয়র ফিরে গিয়েছিলেন বলিউডেই। ‘পদ্মাবত’ ছবির ‘খলিবলি’ গানে রণবীর সিংহের (আলাউদ্দিন খিলজির ভূমিকায়) ‘জনপ্রিয়’ নাচের দৃশ্যের ভিডিয়ো ট্রাম্প জুনিয়র শেয়ার করেছিলেন ফেসবুক পেজ থেকে। সেখানেও রণবীরের নাচের তালে পা মেলাতে দেখা যায় প্রেসিডেন্টকে! এ বারের মতোই ট্রাম্পের মাথা সেই ভিডিয়োয় ‘সুপার-ইম্পোজ’ হয়েছিল রণবীরের মাথার জায়গায়!

আরও পড়ুন: ওবামাদের সুইটেই তাঁরা, চমক খানাতেও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন