National News

ট্রাম্পের সফরের আগেই বিপত্তি, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মোতেরা স্টেডিয়ামের অস্থায়ী তোরণ

এই দু’টি তোরনের একটি গেট দিয়ে স্টেডিয়ামে ঢোকার কথা ট্রাম্পের। অন্যটিও বরাদ্দ ভিভিআইপি-দের জন্য।

Advertisement

সংবাদ সংস্থা

মোতেরা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২০ ১৩:০৩
Share:

এ ভাবেই ভেঙে পড়ল মোতেরা স্টেডিয়ামের তোরণ। ছবি: টুইটারের ভিডিয়ো থেকে নেওয়া

মার্কিন প্রেসিডেন্ট ভারতে এসে ধর্মীয় স্বাধীনতা নিয়ে মুখ খুলতে পারেন, এমন খবরে নয়াদিল্লির রক্তচাপ বাড়তে শুরু করেছে। কিন্তু ডোনাল্ড ট্রাম্প ভারতে পা ফেলার আগেই নরেন্দ্র মোদী সরকারের অস্বস্তি বাড়িয়ে দিল মোতেরা স্টেডিয়াম। রবিবার ভেঙে পড়ল একটি ভিভিআইপি তোরণ। এই তোরণ দিয়েই ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানের জন্য স্টেডিয়ামের ভিতরে ঢোকার কথা ছিল ট্রাম্পের।

Advertisement

আগামিকাল সোমবার দু’দিনের ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট। মোতেরা স্টেডিয়ামে নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। ট্রাম্পের সফর ঘিরে ঢেলে সাজছে মোতেরা স্টেডিয়াম-সহ প্রায় গোটা আমদাবাদ শহর। কোথাও রাস্তার ধারে রাতারাতি দেওয়াল তুলে রঙ করা হচ্ছে, কোথাও আবার উঠে যেতে বলা হয়েছে বস্তিবাসীদের। সঙ্গে রয়েছে নিরাপত্তার কড়াকড়ি।

কিন্তু গোটা সফরের কেন্দ্রে কার্যত মোতেরা স্টেডিয়াম। সেই স্টেডিয়ামকে যেমন নিরাপত্তায় দুর্গের চেহারা দেওয়া হয়েছে, তেমনই সাজিয়ে তোলা হয়েছে নানা ভাবে। সুসজ্জিত তোরণ থেকে ট্রাম্প মোদীর কাটআউটে ভরে গিয়েছে স্টেডিয়াম চত্বর। তার মধ্যেই ঘটে গেল বিপত্তি।

Advertisement

আরও পড়ুন: ভারতে গিয়ে ধর্মীয় স্বাধীনতার কথা বলবেন ট্রাম্প

আজ সকালে আচমকাই ভেঙে পড়ে স্টেডিয়ামে ঢোকার অস্থায়ী ২ নম্বর গেট। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ট্রাম্পকে স্বাগত জানাতে তৈরি হয়েছিল এই সুদৃশ্য অস্থায়ী তোরণ। এই গেট দিয়েই স্টেডিয়ামে ঢোকার কথা ছিল ট্রাম্প ও মোদীর। সঙ্গে সঙ্গেই অবশ্য যুদ্ধকালীন তৎপরতায় ওই ভেঙে পড়া জিনিসপত্র সরিয়ে নতুন করে তোরণ তৈরির কাজ শুরু হয়। নতুন করে ফের তৈরি হয়ে গিয়েছে ওই গেটটি। গুজরাত পুলিশ প্রশাসনের তরফে জানানো হয়েছে, প্রচণ্ড হাওয়ার দাপটেই গেটটি ভেঙে পড়ে।

আরও পড়ুন: ট্রাম্পের পছন্দ বুঝে আমিষে দরাজ মোদী সরকার

অন্য দিকে ট্রাম্পের আমদাবাদে আসার সময় যত এগোচ্ছে, আঁটোসাঁটো হচ্ছে নিরাপত্তা। মহড়া থেকে শুরু করে কার্যত গোটা আমদাবাদ শহর চলে গিয়েছে নিরাপত্তাকর্মীদের দখলে। আজ সকাল থেকে মোতারা স্টেডিয়াম-সহ আমদাবাদের আকাশে চক্কর কাটতে শুরু করেছে নিরাপত্তা বাহিনীর হেলিকপ্টার। চলছে কড়া নজরদারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন