Dramatic Rescue

জলমগ্ন স্কুলবাসে আটক খুদে পড়ুয়ারা, তারপর? দেখুন রুদ্ধশ্বাস ভিডিয়ো

তখনই বেশ কিছু স্থানীয় মানুষ বিপদের তোয়াক্কা না করে সাঁতরে বাসটির কাছে পৌঁছন। রড বেয়ে ছাদে পৌঁছে জানালা দিয়ে উঁকি মেরে দেখেন বাসের মধ্যে কী অবস্থায় আছে শিশুরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

লখনউ শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৮ ১০:৩১
Share:

চলছে উদ্ধার। ছবি: উত্তরপ্রদেশ পুলিশের টুইটের সৌজন্যে পাওয়া

লখনউ থেকে ১৯৬ কিলোমিটার দূরের রামনগরিয়ায় রেলব্রিজের নিচেই আন্ডারপাস। লাগাতার বৃষ্টিতে গত কয়েক দিন ধরে এমনিতেই বিপর্যস্ত উত্তরপ্রদেশের এই এলাকা।

Advertisement

আন্ডারপাসের দু’দিকেই কংক্রিটের দেওয়াল। বুধবার আন্ডারপাসে নামতেই আটকে যায় স্কুলবাসটি। জানালা পর্যন্ত উঠে যায় জল। বাসের মধ্যে তখনও শিশুরা। জলস্তর আরও বাড়লে বিপদ বাড়তে পারে কারণ, বাসটিকে নড়ানো সম্ভব ছিল না।

তখনই বেশ কিছু স্থানীয় মানুষ বিপদের তোয়াক্কা না করে সাঁতরে বাসটির কাছে পৌঁছন। রড বেয়ে ছাদে পৌঁছে জানালা দিয়ে উঁকি মেরে দেখেন বাসের মধ্যে কী অবস্থায় আছে শিশুরা। চিৎকার করে তাদের ভয় না পাওয়ার আশ্বাস দেন। এর পরই শুরু হয় রুদ্ধশ্বাস উদ্ধারকার্য।

Advertisement

আরও পড়ুন: কৈলাসের ছবি দিয়েও মোদীকে খোঁচা রাহুলের

দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: রাফাল ভাল, সব মন্ত্রীকে ডেকে বোঝালেন মোদী

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে ছাদ থেকে হাত বাড়িয়ে এক এক করে টেনে তোলা হচ্ছে শিশুদের। শিশুরাও অহেতুক আতঙ্ক না করে যেমন বলা হয়, ঠিক সেই ভাবে একে একে এগিয়ে আসে জানালার কাছে। সবাইকেই উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানায় উত্তরপ্রদেশ পুলিশ। কিন্তু কীভাবে বাসটি আন্ডারপাসে গিয়ে পৌঁছল তা এখনও জানা যায়নি। তবে মনে করা হচ্ছে জলের গভীরতা বুঝতে না পেরে চালক বাসটিকে আন্ডারপাসে ঢুকিয়ে দেয়।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন