Pak Drone

ভারত-পাক সীমান্তে আবার ড্রোনের মাধ্যমে মাদক পাচার, গুলি করে নামালেন জওয়ানরা

ড্রোনটি পাকিস্তানের দিক থেকে ভারতের দিকে আসছিল। ড্রোনটি হঠাৎ চোখে পড়ায় সেটিকে লক্ষ করে গুলি ছোড়ে নিরাপত্তা বাহিনী।

Advertisement

সংবাদ সংস্থা

অমৃতসর শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৬:০২
Share:

বিএসএফ নিরাপত্তা বাহিনী উদ্ধার করল পাক ড্রোন। ছবি: সংগৃহীত।

ভারত-পাক সীমান্তে আবার ড্রোনের দেখা মিলল। সীমান্ত রক্ষাবাহিনীর জওয়ানদের নজরে পড়তেই বিএসএফ-এর জওয়ানেরা ড্রোনটিকে লক্ষ্য করে গুলি ছোড়েন। গুলির আঘাতে ড্রোনটি মাটিতে এসে পড়ে। সংবাদ সংস্থা সূত্রে খবর, ড্রোনটি উদ্ধার করার পর সেখান থেকে প্রায় ২ কিলোগ্রাম ওজনের মাদক পাওয়া যায়। এই ঘটনাটি বুধবার পঞ্জাবের অমৃতসরের ধানোই কালান গ্রামের কাছে ঘটেছে।

Advertisement

সূত্রে খবর, ড্রোনটি পাকিস্তানের দিক থেকে ভারতের দিকে আসছিল। ড্রোনটি হঠাৎ জওয়ানদের চোখে পড়ায় তাঁরা সেটিকে লক্ষ করে গুলি ছোড়েন। পরে ড্রোনটিকে উদ্ধার করেন জওয়ানরা। উদ্ধার করার পর বিএসএফ-এর জওয়ানরা দেখেন, ড্রোনের সঙ্গে আটকে রয়েছে চারটি প্যাকেট।

স্থানীয় সংবাদ সংস্থা সূ্ত্রে খবর, ড্রোনটির সঙ্গে হেরোইন ভর্তি দু’টি বড় আকারের প্যাকেট ছিল। তার সঙ্গে দু’টি ছোট প্যাকেটও উদ্ধার করা হয়েছে। ওই প্যাকেটদু’টির ভিতর ছিল আফিম। প্রায় ২ কিলোগ্রাম ওজনের হেরোইন এবং ১৭০ গ্রাম ওজনের আফিম উদ্ধার করা হয়েছে। প্যাকেট ছাড়াও ড্রোনের সঙ্গে আটকে ছিল লোহার তৈরি একটি আংটি।

Advertisement

এই প্রথম বার নয়, এর আগেও বহু বার পাকিস্তানি ড্রোন লক্ষ্য করে গুলি ছুড়ে তা ধ্বংস করেছেন বা নামিয়ে এনেছেন ভারতীয় সেনারা। ২৮ মার্চ ভারত-পাক সীমান্তে একটি ড্রোন প্রবেশ করতে দেখেন সেনারা। ভারতের সীমানায় প্রবেশ করা মাত্রই তা লক্ষ্য করে গুলি ছোড়েন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন