Punjab

পঞ্জাবের ২ জেলায় পরীক্ষামূলক টিকা কর্মসূচি ২৮ ও ২৯ ডিসেম্বর

লুধিয়ানা এবং শহিদ ভগৎ সিংহ নগরে ওই দু’দিন টিকাকরণ কর্মসূচি চলবে।  

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২০ ১১:১১
Share:

প্রতীকী ছবি।

কোভিড টিকার পরীক্ষামূলক প্রয়োগের জন্য পঞ্জাবকে বেছে নিল কেন্দ্র। বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বলবীর সিংহ সিধু জানিয়েছেন, আগামী ২৮ এবং ২৯ ডিসেম্বর টিকাকরণ কর্মসূচি শুরু হবে। লুধিয়ানা এবং শহিদ ভগৎ সিংহ নগরে ওই দু’দিন টিকাকরণ কর্মসূচি চলবে।

Advertisement

বলবীর জানান, টিকা দেওয়ার মতো প্রস্তুতি এবং পরিকাঠামো আছে কি না, এবং যাতে চূড়ান্ত পর্যায়ে টিকা দেওয়ার আগে কোনও রকম সমস্যার মুখে পড়তে না হয়, সে জন্য এই পরীক্ষামূলক টিকা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

তিনি আরও জানান, যে জায়গায় এই কর্মসূচি চালানো হবে তার তত্ত্বাবধানে থাকবেন জেলাশাসক অথবা ম্যাজিস্ট্রেট। এই কর্মসূচি চালাতে সহযোগিতা করবে ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম(ইউএনডিপি) এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শুধু পঞ্জাব নয়, আরও তিনটি রাজ্য— অন্ধ্রপ্রদেশ, গুজরাত এবং অসমেও এই পরীক্ষামূলক টিকাকরণ কর্মসূচি চালানো হতে পারে বলে জানিয়েছেন বলবীর।

Advertisement

আরও পড়ুন: বিশ্বের নজর কাড়ছে ভারতের কোভ্যাক্সিন, দাবি করল আইসিএমআর

টিকা সরবরাহের ক্ষেত্রে পঞ্জাবকে যাতে অগ্রাধিকার দেওয়া হয়, সেই আর্জি জানিয়ে এ মাসের গোড়াতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন