Delhi Accident

দাউদাউ করে জ্বলে উঠল চলন্ত ই-রিক্সা, ভিতরেই পুড়ে মৃত্যু যাত্রীর, আহত আরও দুই

যান্ত্রিক গোলযোগের কারণে ই-রিক্সাটিতে হঠাৎ আগুন লেগে যায়। চলন্ত অবস্থায় দাউদাউ করে জ্বলে ওঠে গাড়িটি। চালক ছাড়া তাতে তিন জন যাত্রী ছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৫৪
Share:

—প্রতীকী চিত্র।

পেট্রল, ডিজেলের বিকল্প হিসাবে বৈদ্যুতিন যানবাহনের সংখ্যা দিন দিন বাড়ছে। কিন্তু তাতে বিপদের সম্ভাবনাও কম নয়। দিল্লিতে একটি ই-রিক্সা বা বৈদ্যুতিন রিক্সায় আচমকা আগুন লেগে দুর্ঘটনা ঘটেছে। রিক্সায় আটকে থাকা এক যাত্রীর মৃত্যু হয়েছে। আরও দু’জন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। ওই ই-রিক্সার চালক ঘটনার পর পালিয়ে গিয়েছিলেন বলে অভিযোগ।

Advertisement

দিল্লির নন্দনগরী এলাকার ঘটনা। যান্ত্রিক গোলযোগের কারণেই ই-রিক্সাটিতে হঠাৎ আগুন লেগে যায়। চলন্ত অবস্থায় দাউদাউ করে জ্বলে ওঠে গাড়িটি। চালক ছাড়া তাতে তিন জন যাত্রী ছিলেন। মৃত যাত্রীর নাম ওমি দেবী। তাঁর শরীরের ৯৫ শতাংশ পুড়ে গিয়েছিল বলে জানিয়েছে পুলিশ। হাসপাতালে চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়।

এ ছাড়া, পুষ্পরাজ নামের আর এক যাত্রীর শরীরে ৮৫ শতাংশ পোড়া ক্ষত রয়েছে। তাঁর অবস্থা সঙ্কটজনক। চিকিৎসার জন্য দিল্লি এমসে স্থানান্তরিত করা হয়েছে তাঁকে। তৃতীয় যাত্রীর আঘাত তুলনায় কম। তাঁর শরীরের ৪০ শতাংশ পুড়ে গিয়েছে।

Advertisement

গাড়িতে আগুন লাগতে দেখেই কোনও রকমে নেমে পড়েন চালক। যাত্রীদের ফেলে রেখে তৎক্ষণাৎ ঘটনাস্থল থেকে পালান তিনি। চালককে পরে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম রতন লাল। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা এফআইআর হয়েছে। এই ঘটনায় পুলিশ অবহেলার কারণে মৃত্যুর একটি মামলাও রুজু করেছে। কী ভাবে গাড়িতে আগুন লাগল, খতিয়ে দেখছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন