Earthquake

ভূমিকম্পে কেঁপে উঠল দিল্লি, হরিয়ানা, ক্ষয়ক্ষতির তেমন খবর নেই

কেন্দ্রীয় আবহাওয়া দফতর সূত্রের খবর, এই নিয়ে পর পর দু’ দিন মৃদু এবং মাঝারি মাপের কম্পন অনুভূত হল উত্তর ও উত্তর-পূর্ব ভারতে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ জুন ২০১৭ ০৯:১১
Share:

ভূমিকম্পে কেঁপে উঠল দেশের রাজধানী দিল্লি-সহ উত্তর ভারতের বিভিন্ন এলাকা। প্রতীকী ছবি।

ভূমিকম্পে কেঁপে উঠল দেশের রাজধানী দিল্লি-সহ উত্তর ভারতের বিভিন্ন এলাকা। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫। কেন্দ্রীয় আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, এই কম্পনের উত্সস্থল হরিয়ানার রোহতক। কম্পনের কেন্দ্র ছিল ভূপৃষ্ঠ থেকে ২২ কিলোমিটার নীচে। ভোর ৪টে ২৫ মিনিট নাগাদ প্রথম কম্পন অনুভূত হয়। সকাল ৮টা ১৩ মিনিট নাগাদ ফের মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। দ্বিতীয় ক্ষেত্রে কম্পনের মাত্রা ছিল ৩.২। এখনও পর্যন্ত এই ভূমিকম্পে কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

Advertisement

কেন্দ্রীয় আবহাওয়া দফতর সূত্রের খবর, এই নিয়ে পর পর দু’ দিন মৃদু এবং মাঝারি মাপের কম্পন অনুভূত হল উত্তর ও উত্তর-পূর্ব ভারতে। ১ জুন, বিকেল ৫টা ৪৩ মিনিটে মণিপুরের সেনাপতি এলাকায় কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৩.২। এর আগে ২৯ মে রাত সওয়া ৮টা নাগাদ, জলপাইগুড়িতে মৃদু কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৩.৭। তবে কোনও ক্ষেত্রেই কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন: এ বার খতম ৫ পাক সেনা

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন