পরিবেশবন্ধু পুজোর আর্জি প্রশাসনের

হাইলাকান্দিতে এ বার পুজোয় ‘স্বচ্ছ ও পরিবেশবান্ধব’ ভাবনাকে সঙ্গে নিয়ে এগোতে উদ্যোক্তাদের আর্জি জানালো জেলা প্রশাসন। সম্প্রতি জেলাশাসকের সভাকক্ষে পুজো কমিটিগুলির কর্তাদের প্রশাসনিক অফিসারদের বৈঠক হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাইলাকান্দি ও কাটলিছড়া শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৬ ০২:৫৩
Share:

হাইলাকান্দিতে এ বার পুজোয় ‘স্বচ্ছ ও পরিবেশবান্ধব’ ভাবনাকে সঙ্গে নিয়ে এগোতে উদ্যোক্তাদের আর্জি জানালো জেলা প্রশাসন। সম্প্রতি জেলাশাসকের সভাকক্ষে পুজো কমিটিগুলির কর্তাদের প্রশাসনিক অফিসারদের বৈঠক হয়। বৈঠকে পুজো প্রাঙ্গনে পরিবেশ সচেতনতার উপর গুরুত্ব আরোপ করতে অনুরোধ জানান জেলাশাসক মলয় বরা। পুজো কমিটিগুলির জন্য কিছু নির্দেশিকাও জারি করা হয়। সেগুলি হল— মণ্ডপগুলিকে অগ্নিনিরোধক করতে হবে, প্রতিটি মণ্ডপে থাকবে সিসিটিভি ক্যামেরা, ২৯ সেপ্টেম্বরের মধ্যে পুজোর জন্য প্রয়োজনীয় প্রশাসনিক অনুমতি নেওয়ার কাজ করতে হবে। দশমীর দিন বিসর্জনের সময়ও বেঁধে দিয়েছে প্রশাসন। জানানো হয়েছে, দুপুর ২টোর মধ্যে সমস্ত পুজো কমিটিকে প্রতিমা নিয়ে জেলা সদরের নেতাজি চৌমাথায় পৌছতে হবে।

Advertisement

হাইলাকান্দির পুলিশ সুপার প্রণবজ্যোতি গোস্বামী পুজোর দিনগুলিতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার আশ্বাস দেন। ওই বৈঠকে হাইলাকান্দির জেলা উন্নয়ন আধিকারিক টি টি দাওলাগোপু, অতিরিক্ত জেলাশাসক অমলেন্দু রায়, হাইলাকান্দির সার্কেল অফিসার সরফরাজ হক, লালার সার্কেল অফিসার মধুমিতা নাথ উপস্থিত ছিলেন। অন্য দিকে, দুর্গাপূজার জন্য প্রশাসনিক প্রস্তুতি চলছে কাটলিছড়া ও দক্ষিণ হাইলাকান্দিতে। দক্ষিণ হাইলাকান্দিতে জঙ্গি তৎপরতা থাকায় সর্তকতামুলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন