Coal Scam

কয়লাকাণ্ডে ছত্তীসগঢ়ে আরও এক আইএএস আধিকারিককে গ্রেফতার করল ইডি

রাণু ২০১০ ব্যাচের ছত্তীসগঢ় ক্যাডারের আইএএস আধিকারিক। এখন রাজ্য কৃষি বিভাগের ডিরেক্টর পদে রয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

রায়পুর শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ২০:২১
Share:

ছবি: প্রতিনিধিত্বমূলক।

ছত্তীসগঢ়ের আরও এক আইএএস আধিকারিককে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শনিবার রাণু শাহু নামে ওই আমলাকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবারই তাঁর বাড়িতে টাকা নয়ছয়ের অভিযোগে তল্লাশি চালানো হয়।

Advertisement

ইডির এক আইনজীবী সৌরভ পাণ্ডে জানিয়েছেন, কয়লার শুল্ক সংক্রান্ত মামলায় রাণুকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর আর্থিক নয়ছয় প্রতিরোধী আইন (পিএমএলএ)-এ তাঁকে আদালতে হাজির করানো হয়।

রাণু ২০১০ ব্যাচের ছত্তীসগঢ় ক্যাডারের আইএএস আধিকারিক। এখন রাজ্য কৃষি বিভাগের ডিরেক্টর পদে রয়েছেন। এর আগে কয়লা খনি অধ্যুষিত জেলা কোরবা এবং রায়গড়ের জেলাশাসক ছিলেন তিনি। শুক্রবার রাণুর রায়পুরের বাড়িতে তল্লাশি চালানো হয়। এর আগেও তাঁর বাড়িতে তল্লাশি চালিয়েছে ইডি। রাণুর বেশ কিছু সম্পত্তিও বাজেয়াপ্ত করেছে।

Advertisement

গত বছর এই কয়লার শুল্ক সংক্রান্ত মামলায় অন্য এক আইএএস অফিসারকে গ্রেফতার করা হয়েছিল। তাঁর নাম সমীর বিষ্ণোই। ২০০৯ ব্যাচের আইএএস অফিসার তিনি। দীর্ঘ দিন ধরে ছত্তীসগঢ়ে কয়লার শুল্ক এবং মদ দুর্নীতির তদন্ত করছে ইডি। এই মামলায় বেশ কয়েক জন রাজনীতি, আমলা-সহ বিশিষ্ট জনদের গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন