MK Stalin

তামিলনাড়ুতে ডিএমকে মন্ত্রীর বাড়িতে ইডির হানা! মোদীকে নিশানা মুখ্যমন্ত্রী স্ট্যালিনের

কেন্দ্রীয় সংস্থাগুলিকে বিরোধীদের বিরুদ্ধে কাজে লাগানোর এই পদ্ধতি ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর আদর্শের পরিপন্থী বলে অভিযোগ করেন ডিএমকে প্রধান স্ট্যালিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চেন্নাই শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৮:১১
Share:

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের নিশানায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

তামিলনাড়ুর মন্ত্রী তথা ডিএমকে নেতা সেন্থিল বালাজির বাড়িতে কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরট (ইডি)-এর অভিযান ঘিরে প্রধানন্ত্রী নরেন্দ্র মোদীর দলকে দুষলেন এমকে স্ট্যালিন। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা ডিএমকে প্রধান মঙ্গলবার বলেন, ‘‘দেশের মানুষ বিজেপির ভীতি প্রদর্শনের রাজনীতি দেখছেন।’’

Advertisement

কেন্দ্রীয় সংস্থাগুলিকে বিরোধীদের বিরুদ্ধে কাজে লাগানোর এই পদ্ধতি ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর আদর্শের পরিপন্থী বলেও দাবি করেন স্ট্যালিন। তিনি বলেন, ‘‘বিজেপি রাজনৈতিক ভাবে যাঁদের মোকাবিলা করতে পারছে না, তাঁদের ভয় দেখাতে মোদী সরকার কেন্দ্রীয় সংস্থাগুলিকে ব্যবহার করছে। কিন্তু এ ভাবে ওরা সফল হতে পারবে না।’’

প্রসঙ্গত, স্ট্যালিনের ঘনিষ্ঠ সেন্থিল তামিলনাড়ুর বিদ্যুৎ এবং আবগারি দফতরের মন্ত্রী। গত মে মাসে তাঁর বাড়িতে হানা দিয়েছিল আয়কর বিভাগ। এর পর মঙ্গলবার চেন্নাই এবং তামিলনাড়ুতে সেন্থিলের একাধিক ঠিকানায় তল্লাশি অভিযান চালায় ইডি। সংস্থার তরফে জানানো হয়েছে, বেআইনি অর্থ লেনদেন সংক্রান্ত কয়েকটি অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন