Odisha

Draupadi Murmu: রাইসিনার পথে গ্রামের মেয়ে দ্রৌপদী, আজও আলো জ্বলে না, বিদ্যুৎ পৌঁছতে জোর তৎপরতা

এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর গ্রামে বিদ্যুৎ নেই। এ বার বিদ্যুৎ পরিষেবা দ্রুত চালু করতে উদ্যোগী হল ওড়িশা সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ১৬:৪৪
Share:

ফাইল চিত্র।

গ্রামের মেয়ে দেশের রাষ্ট্রপতি হওয়ার দৌড়ে শামিল হয়েছেন। সব ঠিক থাকলে দ্রৌপদী মুর্মুই দেশের আগামী রাষ্ট্রপতি পদে নির্বাচিত হবেন। তার আগেই সেই গ্রামে আলো জ্বালাতে উদ্যোগী হল ওড়িশা সরকার।

Advertisement

এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে দ্রৌপদীর নাম ঘোষণার পর থেকেই ওড়িশার ময়ূরভঞ্জ জেলার উপড়বেদ গ্রামে দ্রুত বিদ্যুৎ পৌঁছনোর ব্যবস্থা করল নবীন পট্টনায়েকের সরকার। ওই গ্রামেই দ্রৌপদীর আদি বাড়ি।

যদিও বর্তমানে ওই গ্রামে আর থাকেন না দ্রৌপদী, রাইরংপুর নামে শহরে থাকেন। তবুও দ্রৌপদীর গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার জন্য জোর তৎপরতা শুরু হয়েছে।

Advertisement

৩৮টি বিদ্যুতের খুঁটি ও ৯০০ মিটার কেবল, ট্রান্সফর্মার সমেত একটি ট্রাক ও মাটি খোঁড়ার মেশিন গ্রামে এনেছেন টাটা পাওয়ার নর্থ ওড়িশা ডিস্ট্রিবিউশন লিমিটেডের (টিপিএনওডিএল) আধিকারিক ও কর্মীরা। ওই সংস্থার এক আধিকারিক সংবাদসংস্থা পিটিআই-কে জানিয়েছেন, সংস্থার ময়ূরভঞ্জ শাখার অফিসে নির্দেশিকা জারি করা হয়েছে, যাতে ২৪ ঘণ্টার মধ্যে গোটা গ্রামে বিদ্যুৎ সরবরাহ করা হয়।আগামী সপ্তাহের মধ্যেই বিদ্যুতের কাজ সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন টিপিএনওডিএলের সিইও ভাস্কর সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন