Punjab Police

পুলিশের সঙ্গে দুষ্কৃতীদের গুলির লড়াই পঞ্জাবে, হত এক পুলিশকর্মী

পঞ্জাব পুলিশের বিশেষ দল অবৈধ অস্ত্র পাচারকারীদের একটি চক্রের হদিস পায় হোসিয়ারপুরে। তার পরই সেখানে অভিযানে যায় পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৫:৪৪
Share:

ঘটনাস্থলে পুলিশ। ছবি: সংগৃহীত।

পঞ্জাবে পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হলেন এক পুলিশকর্মী। রবিবার সকালে হোসিয়ারপুর জেলায় পুলিশের সঙ্গে দুষ্কৃতীদের গুলির লড়াই শুরু হয়। দু’পক্ষের মধ্যে বেশ কিছু ক্ষণ লড়াই চলে। আর সেই সংঘর্ষেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়ে এক পুলিশকর্মীর।

Advertisement

পঞ্জাব পুলিশের বিশেষ দল অবৈধ অস্ত্র পাচারকারীদের একটি চক্রের হদিস পায় হোসিয়ারপুরে। গোপন সূত্রে রবিবার পুলিশ খবর পায় যে, হোসিয়ারপুরের মুকেরিয়া গ্রামে রানা মনসুরপুর নামে এক দুষ্কৃতী প্রচুর অবৈধ অস্ত্র নিয়ে এসেছেন। সেই খবর পেয়েই পুলিশের বিশেষ দল ওই গ্রামে তল্লাশি অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়েই মনসুরপুর এবং তাঁর সঙ্গীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে।

পাল্টা গুলি চালায় পুলিশও। দু’পক্ষের মধ্যে বেশ কিছু ক্ষণ গুলির লড়াই চলে। সেই সময় এক পুলিশকর্মীর বুকে দুষ্কৃতীদের গুলি লাগে। তাঁকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা ওই পুলিশকর্মীকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

গত মাসেই রাজ্যের এক ‘ওয়ান্টেড’ দুষ্কৃতীর সঙ্গে পুলিশের গুলির লড়াই হয়। সেই গুলির লড়াইয়ে বারনালা জেলায় গুরমিত সিংহ ওরফে কালা ধানাউলা নামে ওই গ্যাংস্টার নিহত হন। সেই গুলির লড়াইয়ে পঞ্জাব পুলিশের এক জন ইনস্পেক্টর এবং সাব-ইনস্পেক্টর আহত হন। পুলিশে জানিয়েছিল, গ্যাংস্টারের বিরুদ্ধে ৬০টিরও বেশি মামলা ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন