Tata Steel

ওড়িশার টাটা স্টিল কারখানায় বিস্ফোরণ, আহত কমপক্ষে ১৯ কর্মী

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ব্লাস্ট ফার্নেস থেকে গ্যাস লিক করছিল। সেটি পরীক্ষা করছিলেন কিছু কর্মী এবং ইঞ্জিনিয়ার। তখনই সেই ফার্নেসে বিস্ফোরণ ঘটে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ভুবনেশ্বর শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৭:২৯
Share:

ঢেঙ্কানলে টাটার কারখানায় দুর্ঘটনা। ছবি: সংগৃহীত।

ওড়িশার ঢেঙ্কানল জেলার মেরামণ্ডলীতে টাটার ইস্পাত কারখানায় ফার্নেসে বিস্ফোরণ ঘটে আহত হলেন কমপক্ষে ১৯ জন কর্মী। মঙ্গলবার দুপুর ২টো নাগাদ ঘটনাটি ঘটেছে।

Advertisement

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ব্লাস্ট ফার্নেস থেকে গ্যাস লিক করছিল। সেটি পরীক্ষা করছিলেন কিছু কর্মী এবং ইঞ্জিনিয়ার। তখনই সেই ফার্নেসে বিস্ফোরণ ঘটে। দাবি করা হচ্ছে, বিস্ফোরণের পর ওই কর্মী এবং ইঞ্জিনিয়ারদের গায়ে গরম জল ছিটকে পড়ে।

ওই কর্মী এবং ইঞ্জিনিয়ারদের উদ্ধার করে কটকের বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এক বিবৃতি জারি করে টাটা স্টিল জানিয়েছে, বিএফএফপি২ পাওয়ার প্ল্যান্ট থেকে গ্যাস বেরোতে শুরু করে। সেটি মেরামতির কাজ করার সময় আহত হয়েছেন কয়েক জন কর্মী। তাঁদের চিকিৎসা চলছে। ওই কর্মীদের পরিবারের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে। দুর্ঘটনার পর প্রতিটি মুহূর্তের উপর নজর রাখা হচ্ছে বলে জানিয়েছে সংস্থাটি। টাটা স্টিল আরও জানিয়েছে, কর্মীদের নিরাপত্তাই তাদের মূল লক্ষ্য।

Advertisement

তবে স্থানীয় সূত্রে দাবি করা হয়েছে, আহতদের মধ্যে ২ জনের অবস্থা সঙ্কটজনক। ঢেঙ্কানলের পুলিশ সুপার জ্ঞানরঞ্জন মহাপাত্র বলেন, “এই ঘটনায় ১৯ জন আহত হয়েছেন। কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। জেলা প্রশাসনের একটি দল তদন্ত করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন